Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদার তেরেসা পদক পেলেন ডা: ইকবাল


২৭ আগস্ট ২০১৯ ২০:৪০

এ বছর আন্তর্জাতিক মাদার তেরেসা পদক পেয়েছেন প্রিমিয়ার গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা: এইচ. বি. এম. ইকবাল। দেশের শিক্ষাক্ষেত্রে এবং অর্থনৈতিক উন্নয়নে অবদানের জন্য তাকে এ পুরস্কার দেওয়া হয়।

মুক্তিযোদ্ধা ডাঃ এইচ. বি. এম. ইকবাল বাংলাদেশ ‘প্রিমিয়ার গ্রুপ’, ‘প্রিমিয়ার ফাউন্ডেশন’ এবং ‘প্রিমিয়ার ব্যাংকের’ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। রোববার (২৫ আগস্ট) কলকাতার সত্যজিত রায় অডিটোরিয়ামের আইসিসিআর হলে পশ্চিমবঙ্গের মন্ত্রী সাধন পাণ্ডে মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি’র পক্ষ থেকে এই সম্মাননা পদক তুলে দেন। এসময় আরও উপস্থিত ছিলেন মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি’র চেয়ারম্যান অ্যান্থনি অরুণ বিশ্বাস।

ডাঃ এইচ. বি. এম. ইকবাল তার এই পুরুষকার বাংলাদেশের জনগণকে উৎসর্গ করেছেন বলে জানান। তিনি বলেন, ‘যে কোন পুরস্কারই আনন্দের, আমার ক্ষুদ্র জীবনে বিভিন্ন সামাজিক কাজে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু আজকে মাদার তেরেসা কমিটি যে অমূল্য সম্মাননা প্রদান করেছে তাতে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ। আমার এই অর্জন বাংলাদেশের সকল জনগণকে উৎসর্গ করছি।’

অনুষ্ঠানটির আয়োজক মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি ২০০১ সাল থেকে দেশ-বিদেশের বিশিষ্ট জনকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য এই সম্মাননা প্রদান করছে।

উল্লেখ্য,দেশের শিক্ষা খাত প্রসারের লক্ষে মুক্তিযোদ্ধা ডাঃ এইচ. বি. এম. ইকবাল ভৈরবের বাঁশগাড়িতে গড়ে তুলেছেন আন্তর্জাতিক মানের ডাঃ এইচ. বি. এম. ইকবাল এডুকেশন সিটি। যার মধ্যে রয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, নার্সিং ইনিস্টিটিউট, মেডিকাল কলেজ ও হাসপাতাল, ইঞ্জিনিয়ারিং কলেজ, শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আই টি পার্ক এবং স্পোর্টস একাডেমী। এছাড়া এইচ. বি. এম. ইকবাল এর প্রতিষ্ঠিত প্রিমিয়ার ব্যাংক ইতোমধ্যে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।

আরও পড়ুন- মাদার তেরেসা আন্তর্জাতিক পুরস্কার পেলেন গোলাম দস্তগীর গাজী


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর