Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুব ইউনিয়নের প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রামে যুব সমাবেশ


৩০ আগস্ট ২০১৯ ২১:৪১

চট্টগ্রাম ব্যুরো: গণসঙ্গীত ও যুব সমাবেশসহ নানা আয়োজনে চট্টগ্রামে যুব ইউনিয়নের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে নগরীর কে সি দে রোডে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি রিপায়ণ বড়ুয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল সিকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অশোক সাহা, যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রকাশ ঘোষ, যুব ইউনিয়ন চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া, চট্টগ্রাম জেলার সাংগঠনিক সম্পাদক রাশিদুল সামির, ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি এ্যানি সেন।

বক্তারা বলেন, যুব সমাজের জন্য জাতীয়ভাবে গৃহীত কোনো রাষ্ট্রীয় নীতিমালা নেই। অজ্ঞানতার অভিশাপ ও বেকারত্বের জ্বালা যুব সমাজকে হাতাশাগ্রস্থ করছে। আত্মমর্যাদাশীল জাতি গঠনে যুব সমাজের শক্তি ও মেধা-প্রতিভা ব্যবহৃত হচ্ছে না।

বক্তরা আরও বলেন, দেশের গণতন্ত্র আজ ধ্বংসের দ্বারপ্রান্তে, গণতন্ত্রের সকল কাঠামো ভেঙে পড়েছে। দুর্নীতি, লুটপাট ও সন্ত্রাস রাজনীতিকে কলুষিত করেছে। জণগণ এই পরিস্থিতি থেকে মুক্তি চায়।

যুব ইউনিয়ন যুব সমাজকে সংগঠিত করে সকল শোষণ, বৈষম্য, গণতন্ত্রহীনতা ও লুটপাটতন্ত্রের বিরুদ্ধে আন্দোলন করবে বলে সমাবেশে বক্তারা জানান।

সমাবেশের আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‍্যালি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সমাবেশে উদীচী, বোধন আবৃত্তি পরিষদ, সাংস্কৃতিক ইউনিয়ন গান ও কবিতা পরিবেশন করে।

গণসঙ্গীত চট্টগ্রাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর