Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য কোচিং বন্ধ রাখার নির্দেশ


১ সেপ্টেম্বর ২০১৯ ০৪:১৪

ঢাকা: ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৪ অক্টোবর। আর এ ভর্তি পরীক্ষাকে সামনে রেখে রাজধানীসহ সারাদেশের সকল মেডিকেল কোচিং সেন্টার ১৫ নভেম্বর পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

শনিবার (৩১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ( চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে জানানো হয়, ৪ অক্টোবর সকাল ১০টায় ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির জন্য দেশের ১৯টি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা এযাবৎকালে সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে অনুষ্ঠিত হয়ে আসছে এবং স্বচ্ছতার সঙ্গে পরীক্ষা গ্রহণের ব্যাপারে সরকারের ঊর্ধ্বতন নীতিনির্ধারণী মহল সজাগ রয়েছেন।

চিঠিতে আরও জানানো হয়, পরীক্ষায় সর্বোচ্চ স্বচ্ছতা, সতর্কতা এবং নিরপেক্ষতার নিশ্চয়তার জন্য এবং সরকারের সব সর্তকতামূলক ব্যবস্থার অংশ হিসেবে আগামী ১ সেপ্টেম্বর থেকে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত সব বেসরকারি পর্যায়ের ব্যক্তি এবং প্রতিষ্ঠানের মাধ্যমে পরিচালিত কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত ‍গৃহীত হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া নির্দেশনায় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়।

এছাড়াও ওই চিঠিতে আইনপ্রয়োগকারী সংস্থাগুলোকে সজাগ থাকার আহ্বানও জানানো হয়।

সারাবাংলা/এসবি/টিএস

মেডিকেল ভর্তি পরীক্ষা স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর