Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মশানিধনে ভূমিকা নিয়ে প্রশ্ন, কাউন্সিলরদের রোষের শিকার সাংবাদিকরা


১ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৫৭

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বাজেট বিষয়ক সংবাদ সম্মেলনে মশানিধনে কাউন্সিলরদের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলায় রোষের শিকার হয়েছেন সাংবাদিকরা। কয়েকজন কাউন্সিলর সাংবাদিকদের দিকে তেড়েও আসেন। কাউন্সিলরদের প্রতি মেয়র ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে দিকে তেড়ে আসা কাউন্সিলরদের হয়ে ডিএসসিসি ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ক্ষমা চান সাংবাদিকদের কাছে।

বিজ্ঞাপন

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে ডিএসসিসি নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে ডিএসসিসির বাজেট ঘোষণা বিষয়ক সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে।

সংবাদ সম্মেলনে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বাজেট ঘোষণা করেন। পরে শুরু হয় সাংবাদিকদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব। আর এসময়ই এক সাংবাদিকের প্রশ্নে খেপে ওঠেন কাউন্সিলররা।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ওপর চড়াও হন কাউন্সিলররা

প্রশ্নোত্তর পর্বে একটি অনলাইন পোর্টালের এক সাংবাদিক মেয়র সাঈদ খোকনের উদ্দেশে প্রশ্ন রেখে বলেন, ‘কাউন্সিলরদের আবেদনের পরিপ্রেক্ষিতে দুই বছর আগেই পরিচ্ছন্নতাকর্মী ও মশানিধনকর্মীদের নিয়ন্ত্রনের দায়িত্ব দেওয়া হয়েছিল তাদের। কিন্তু নগরবাসীর অভিযোগ, এ দায়িত্ব কাউন্সিলররা ঠিকমতো পালন করেননি। তাহলে মশা নিধনের দায়িত্ব কি কেবলই নগরপিতার?’

মেয়র এ প্রশ্নের উত্তর দেওয়ার আগেই ক্ষুব্ধ হয়ে ওঠেন কাউন্সিলররা। উপস্থিত কাউন্সিলরদের কয়েকজন সাংবাদিকদের দিতে তেড়ে আসারও উপক্রম করেন। এসময় তাদের বাধা দেওয়া হলে কাউন্সিলররা হৈ হট্টগোল জুড়ে দেন মিলনায়তনে।

এ পরিস্থিতিতে কাউন্সিলদের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেন মেয়র সাঈদ খোকন। তিনি উচ্চস্বরে কাউন্সিলরদের শাসাতে শুরু করলে কাউন্সিলররা শান্ত হন।

মেয়র খোকন বলেন, ‘আমি আশ্চর্য হচ্ছি! আপনারা কি কাউন্সিলর! কোনো মান-সম্মান নেই? উনারা (সাংবাদিকরা) আমাদের ইনভাইটেড গেস্ট। আপনারা তাদের সঙ্গে এমন আচরণ করতে পারলেন? তারা তো আমাদের অতিথি।’

সাঈদ খোকন হট্টগোল তৈরি করা কাউন্সিলরদের বলতে থাকেন, ‘আপনারা বসুন। আপনারা শান্ত হোন। উনারা (সাংবাদিকরা) প্রশ্ন করবেন, আমি উত্তর দেবো। এটা সংবাদ সম্মেলন। আপনারা (কাউন্সিলর) এমন করলেন কেন?’

বিজ্ঞাপন

পরে সাংবাদিকদের দিকে তেড়ে আসা কাউন্সিলরদের হয়ে দক্ষিণ সিটির ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ক্ষমা চান।

কাউন্সিল মশা নিধন মেয়র সাঈদ খোকন রোষের শিকার সাংবাদিক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর