Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় নেশার টাকা না পেয়ে বৃদ্ধা মাকে পুড়িয়ে হত্যা


২ সেপ্টেম্বর ২০১৯ ২০:১১

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলায় নেশার টাকা না পেয়ে বৃদ্ধা মাকে পুড়িয়ে হত্যার অপরাধে সোহানুর রহমান খোকন মণ্ডল (৩২) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে ধুনট থানা পুলিশ সারাবাংলাকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ইতোমধ্যে খুকি খাতুনের (৬৫) ময়নাতদন্ত শেষ হয়েছে। তার দাফন সম্পন্ন হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে গতকাল (রোববার) বিকেলে চিকাশী ইউনিয়নের গজারিয়া গ্রামে এই ঘটনা ঘটে। খোকন মণ্ডলের বাবার নাম আব্দুস সামাদ মণ্ডল। তিনি সামাদ ও খুকির ছোট ছেলে।

গ্রামবাসী জানান, ছাত্র জীবনে বখে যাওয়ায় খোকন স্কুলের গন্ডি পেরুতে পারেননি। জড়িয়ে পড়েন মাদক সেবনে। মাদক সেবন ত্যাগ না করায় দুই সন্তান নিয়ে তার স্ত্রী চলে যান বাবার বাড়ি। এদিকে ব্যবসা করার কথা বলে এবং নানা অজুহাতে খোকন বিভিন্ন সময় তার বাবার কাছ থেকে টাকা নিতেই থাকেন। নেশার টাকা না পেলে বাবা-মাকে নির্যাতন করা তার অভ্যাসে পরিণত হয়েছিল। এর প্রতিবাদ করায় তার স্ত্রীও অনেকবার নির্যাতনের শিকার হয়েছেন।

গ্রামবাসী আরও জানান, ছেলেকে সুপথে ফেরাতে আব্দুস সামাদ মণ্ডল গত বছর কৌশলে খোকনকে পুলিশে ধরিয়ে দেন। তিনি ধরিয়ে দিয়েছেন এটা যেন ছেলে বুঝতে না পারে তাই কারাগারে দেখা করতে যেতেন। সে সময় খোকন নানা ধরনের ভয়ভীতি দেখালে আব্দুস সামাদ মণ্ডল বাধ্য হন খোকনের জামিনের ব্যবস্থা করতে। ছেলের মাদকের ব্যয় মেটাতে তিনি প্রায় ৫ বিঘা জমি হারিয়েছেন।

নেশার বলি বৃদ্ধা মা

প্রত্যক্ষদর্শীরা বলেন, রোববার বিকেল ৪টার দিকে মায়ের হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করেন খোকন। এরপর বাবার কাছে পাঁচ হাজার টাকা দাবি করেন। আব্দুস সামাদ মণ্ডল টাকা সংগ্রহ করতে প্রতিবেশীদের কাছে ধরনা দেন। বাবার ফিরে আসতে দেরি হওয়ায় খোকন তার মোটরসাইকেল থেকে পেট্রোল নিয়ে খুকি খাতুনের শরীরে ঢেলে আগুন ধরিয়ে দেন।

বিজ্ঞাপন

আগুন জ্বালিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করেন তিনি। প্রতিবেশীরা বিষয়টি টের পেয়ে ধাওয়া করে খোকনকে আটক করে গণপিটুনি দেন। তারাই উদ্ধার করে খুকি খাতুনকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকরা বগুড়ায় নেওয়ার পরামর্শ দেন। রাত ৮টার দিকে বগুড়া নেওয়ার পথে খুকি খাতুনের মৃত্যু হয়— বলেন প্রত্যক্ষদর্শীরা।

ইসমাইল হোসেন আরও বলেন, গণপিটুনিতে খোকন মণ্ডল আহত হওয়ায় তাকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা জানতে পেরেছি, শরীরে আগুন ধরিয়ে দেওয়ার পরে যখন খুকি খাতুন চিৎকার করছিলেন, তখন খোকন সাউন্ডবক্সে উচ্চ শব্দে গান ছেড়ে দেন। আর্তনাদ যেন ঘরের বাইরে না যায় সে জন্য তিনি খুকি খাতুনের মুখে কাপড় গুঁজে দেন।

মাকে পুড়িয়ে হত্যা মাদক

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর