Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সমন্বয় ছাড়া গণপরিবহন সমস্যা সমাধান সম্ভব নয়: সাঈদ খোকন


৭ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৪১

ঢাকা: বাস মালিক শ্রমিক এবং সরকারি কর্তৃপক্ষের সমন্বয় ছাড়া রাজধানীর গণপরিবহন সমস্যা সমাধান সম্ভব নয়। এজন্য সবগুলো সংস্থাকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন মেয়র।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর রমনায় ‘গণপরিবহনে শৃঙ্খলা রক্ষায় করণীয়’ শীর্ষক এক গোলটেবিলে এ কথা বলেন, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) এবং নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম এই গোলটেবিলের আয়োজন করে।

বিজ্ঞাপন

মেয়র বলেন, ‘পরিবহন সমস্যা রাতারাতি দূর হবে না। পরিবহন খাত নিয়ে প্রধানমন্ত্রী যেসব নির্দেশনা দিয়েছেন তা বাস্তবায়নে সংস্থাগুলো কাজ শুরু করেছে। আর এতে জনসাধারণের অংশগ্রহণ জরুরি।’

তিনি বলেন, ‘নগরীর সড়কে শৃঙ্খলা ফেরাতে ১০টি সংস্থার প্রতিনিধিদের নিয়ে গঠিত কমিটি অনেক সিদ্ধান্ত নিয়েছে। রাজধানীর ৩৫৫ রুটকে সমন্বয় করে ২২টি রুট করা হবে। সেই সঙ্গে রাজধানীর সব বাসগুলোকে ৬টি কোম্পানির আওতায় নিয়ে আসা হবে। এ কাজ করতে আমাদের ২ বছর সময় লাগবে। এ কাজের অংশ হিসেবে আমরা চক্রাকার বাস সার্ভিস চালু করেছি।’

আইইবি পুরকৌশল বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী হাবিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী আবদুস সবুর, ভাইস প্রেসিডেন্ট (প্রশাসন ও অর্থ) প্রকৌশলী মোহাম্মাদ নূরুজ্জামান, সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, নগর পরিবহন বিশেষজ্ঞ ড. সালেহ উদ্দিন, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের (বিআইপি) সাধারণ সম্পাদক ড. আদিল মুহাম্মদ খান, ডিএমপির ট্রাফিক বিভাগের অতিরিক্ত কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি অমিতোষ পাল, সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

গণপরিবহন টপ নিউজ সাঈদ খোকন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর