Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্রান্সে সরকার বিরোধী ইয়েলো ভেস্ট আন্দোলন থেকে আটক ৫৫


৮ সেপ্টেম্বর ২০১৯ ০০:৫৪

ফ্রান্সে সরকার বিরোধী ইয়েলো ভেস্ট আন্দোলনে সহিংসতার জের ধরে শনিবার (৭ সেপ্টেম্বর) ৫৫ জন আন্দোলনকারীকে আটক করেছে পুলিশ। খবর ডেইলি মেইলের।

গত নভেম্বর থেকে ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাকরনের বিরুদ্ধে শুরু হয় ইয়েলো ভেস্ট আন্দোলন। গ্রীষ্মের বিরতির পর ৪৩ তম সপ্তাহের প্রথম ছুটির দিনেই আন্দোলনকারীরা রাস্তায় নামেন। আর এর নাম দেন অ্যাক্ট ৪৩।

স্থানীয় পুলিশের এক কর্মকর্তা ডেইলি মেইলকে জানান, পুলিশের একটা খালি পেট্রোল গাড়িতে মল্টোভ ককটেলের মাধ্যমে আগুন ধরিয়ে দেন কয়েকজন উশৃংখল আন্দোলনকারী। মুহুর্তেই গাড়িটি আগুনে ভস্ম হয়ে যায়। আমাদের ভয় ছিল গাড়ির আগুন না আশেপাশের জন বসতিতেও ছড়িয়ে পড়ে। শেষ পর্যন্ত অবশ্য এ রকম কিছু হয়নি। আমরা সাফল্যের সাথেই সবাইকে নিরাপদে সরিয়ে নিতে পেরেছি।

ঐ ঘটনার কিছু ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ার পর পুলিশ ঘোষণা দেয় যে, এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই জনকে আটক করেছে তারা।

উল্লেখ করা যায় যে, নভেম্বরে গ্রিন ট্যাক্স নামে জ্বালানি ব্যবহারকারীদের উপর অতিরিক্ত কররোপের পর থেকেই ইয়েলো ভেস্ট আন্দোলন শুরু হয়। তারপর তোপের মুখে প্রেসিডেন্ট গ্রিন ট্যাক্স প্রত্যাহার করে নেন। কিন্তু বর্তমানে প্রেসিডেন্টের পদত্যাগ চেয়ে আন্দোলনে নেমেছেন তারা।

এর আগে গত ডিসেম্বরে এই ইয়েলো ভেস্ট আন্দোলন থেকে ২০০ জনকে পুলিশ আটক করে।

আটক ইম্যানুয়েল ম্যাকরন ইয়েলো ভেস্ট গ্রিন ট্যাক্স টপ নিউজ ফ্রান্স সরকার বিরোধী


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর