Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদার জামিন আবেদন শুনবেন হাইকোর্ট


৮ সেপ্টেম্বর ২০১৯ ১২:৩৪

ফাইল ছবি

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন হাইকোর্টে উপস্থাপন করা হয়েছে। আবেদনটি সুপ্রিমকোর্টের কার্যতালিকায় আসলে শুনানি হবে বলে জানিয়েছেন আদালত।

রোববার (৮ সেপ্টেম্বর) বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এএসএম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চ আবেদনটি শুনানির জন্য গ্রহণ করেন।

সকালে জামিন আবেদনটি শুনানির জন্য আদালতে উপস্থাপন করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, মীর হেলাল। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

পরে ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, আজ সকালে আবেদনটি হাইকোর্টে উপস্থাপন করি। আদালত আবেদনটি শুনানির জন্য গ্রহণ করেন। আদালত বলেছেন যে কোন দিন কোর্টের  কার্যতালিকায় আসবে। আমরা প্রত্যাশা করছি চলতি সপ্তাহেই আদালত আমাদের আবেদনটি শুনবেন।

এর আগে গত ৩ সেপ্টেম্বর খালেদা জিয়ার জামিন চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন আইনজীবীরা। আবেদনে খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়টি বিবেচনায় নিয়ে জামিন প্রার্থনা করা হয়েছে।

গত ৩১ জুলাই জিয়া চ্যারিটেবল মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ।

গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ঘোষণা করেন পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর ড. মো. আকতারুজ্জামান। রায়ে খালেদা জিয়া ছাড়া অপর তিন আসামিকেও সাত বছর করে কারাদণ্ড দেওয়া হয়। প্রত্যেককে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়। এই রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া আপিল করলে ৩০ এপ্রিল তা শুনানির জন্য গ্রহণ করে অর্থদণ্ড স্থগিত করেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

খালেদা জামিন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট টপ নিউজ হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর