Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১২ নাবিক উদ্ধার


১২ সেপ্টেম্বর ২০১৯ ১৬:২২

চট্টগ্রাম ব্যুরো: বঙ্গোপসাগরে ডুবে যাওয়া কয়লাবোঝাই জাহাজের ১২ নাবিককে মাছ ধরার একটি নৌকার মাঝিরা উদ্ধার করে নিরাপদে চট্টগ্রামে পৌঁছে দিয়েছে। তবে উত্তাল সাগরে জাহাজটি পুরোপুরি ডুবে গেছে। এরপর নৌবাহিনী ও কোস্টগার্ড উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে নাবিকদের বহনকারী নৌকাটি চট্টগ্রাম নগরীর পতেঙ্গা থানার বিজয়নগরে ১৫ নম্বর কর্ণফুলী ঘাট এলাকায় এসে পৌঁছে বলে জানিয়েছেন কোস্টগার্ড পূর্ব জোনের অপারেশন অফিসার লে.কমান্ডার সাইফুল ইসলাম।

সাইফুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘জাহাজের মালিকপক্ষ জানিয়েছে- জাহাজটি ডুবে যাওয়ার সময় ১২ নাবিককে ওই এলাকায় অবস্থানরত মাছ ধরার একটি নৌকার মাঝিরা উদ্ধার করে। পরে ওই নৌকায় করে তাদের পতেঙ্গার বিজয়নগরে পৌঁছে দেয়। জাহাজটি পুরোপুরি ডুবে যাওয়ার পর নৌবাহিনী ও কোস্টগার্ডের উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে।’

আরও পুড়ুন: বঙ্গোপসাগরে কয়লাবোঝাই জাহাজডুবি, ১২ নাবিক নিখোঁজ

প্রায় ১১০০ মেট্রিকটন কয়লা নিয়ে এমভি হীরা পর্বত-৮ নামের জাহাজটি বৃহস্পতিবার সকাল সাড়ে আটটায় চট্টগ্রাম বন্দরের বর্হিনোঙ্গর থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়। পথে সাঙ্গু গ্যাসফিল্ড এলাকায় গিয়ে উত্তাল সাগরে ঝড়ো হাওয়ার মধ্যে জাহাজটির ইঞ্জিন নষ্ট হয়ে যায়। এক পর্যায়ে সেটি ডুবে যায়।

জাহাজের ১২ জন নাবিক নিখোঁজ থাকার খবর পেয়ে উদ্ধারে ঘটনাস্থলে যায় বাংলাদেশ নৌবাহিনীর চারটি ও কোস্টগার্ডের একটি জাহাজ। এছাড়া ঘটনাস্থলের উদ্দেশে রওনা দেয় বিমানবাহিনীর একটি হেলিকপ্টারও।

উল্লেখ্য, বিরূপ আবহাওয়ার কারণে কক্সবাজারসহ দেশের তিন সমুদ্রবন্দর চট্টগ্রাম, মোংলা ও পায়রাকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের উপকূলে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার শঙ্কার কথাও জানানো হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে।

কয়লা চট্টগ্রাম জাহাজ ডুবি টপ নিউজ নাবিক উদ্ধার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর