Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিবি পরিচয়ে প্রবাসীসহ ৪ জনকে জিম্মি, গ্রেফতার ৯


১২ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৫৯

চট্টগ্রাম ব্যুরো: পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে প্রবাসীসহ চারজনকে জিম্মি করে টাকা আদায়ের অভিযোগে ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা একটি সংঘবদ্ধ অপরাধী চক্রের সদস্য।

বুধবার (১১ সেপ্টেম্বর) গভীর রাতে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার আব্দুল লতিফ হাটখোলা মহিলা স্কুল এলাকা থেকে চারজনকে উদ্ধারের পাশাপাশি ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত ৯ জন হলো- মো. সোহাগ (২৪), জাহিদুর আলম (২৩), আবু হেলাল (২৮), মো. শাকিল (২৪), মো. ইব্রাহিম (২০), মো. ইমরান (২৬), মো. মুজিব (২৫), শওকত আলী (২৬) এবং মো. সাহাব উদ্দিন (১৯)।

ঘটনার শিকার চারজনের মধ্যে মো. বেলাল (৩০) ও ইয়াছিন (২৪) প্রবাসী এবং বাকি দু’জন তাদের স্বজন বশির আহমেদ (৪৫) ও মো. ফারুক (২৩)।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন সারাবাংলাকে জানান, বেলাল ও ইয়াছিন বুধবার সন্ধ্যায় কক্সবাজার থেকে চট্টগ্রামে এসে নগরীর বাকলিয়ার আব্দুল লতিফ হাটে ইয়াসিনের মামাত ভাই শামসুল আলমের বাসায় উঠেন। বৃহস্পতিবার সকাল ৯টায় এয়ার এরাবিয়ার ফ্লাইটে দুবাই যাওয়ার জন্য তারা এসেছিলেন। শামসুলের প্রতিবেশী সোহাগ বিষয়টি জানতে পেরে তাদের জিম্মি করে টাকা আদায়ের পরিকল্পনা নেয়।

‘রাতে সোহাগের নেতৃত্বে ৯ জন ডিবি পরিচয়ে শামসুলের বাসায় যায়। বেলাল ও ইয়াসিনকে মারধর করে তাদের এবং ওই বাসায় থাকা আরও দুজনসহ মোট চারজনকে থানায় নেওয়ার কথা বলে আব্দুল লতিফ হাটখোলা মহিলা স্কুল এলাকায় একটি কক্ষে নিয়ে আটকে রাখে। তাদের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়, টাকা না দিলে বিদেশ যেতে দেওয়া হবে না বলে হুমকি দেয়। স্বজনদের ফোন করে মারধর ও কান্নাকাটির শব্দ শোনানো হয়।’

ওসি নেজাম আরও জানান, টাকার জন্য দু’টি বিকাশ নম্বর দেয়। এর মধ্যে বেলালের ভাতিজা রায়হান বিষয়টি পুলিশকে জানায়। পুলিশের পরামর্শে দুটি বিকাশ নম্বরে ৩২ হাজার ৭০০ টাকা পাঠানো হয়। পুলিশ বিকাশ নম্বরের দোকানটি শনাক্ত করে বাকলিয়া ডেপুটি রোডে ছদ্মবেশে অবস্থান নেয়।

‘টাকা নিতে আসার পর দুই জনকে আমরা আটক করি। জিজ্ঞাসাবাদে তারা নিজেদের নাম জাহিদুর ও হেলাল বলে জানায়। পরে তারা ঘটনায় জড়িতদের অন্যান্যদের বিষয়েও তথ্য দেয়। আমরা ঘটনাস্থলে গিয়ে চারজনকে উদ্ধারের পাশাপাশি আরও সাতজনকে আটক করি। বেলাল ও ইয়াসিনকে বৃহস্পতিবার সকালে বিমানে তুলে দেওয়া হয়েছে।’

আটক ৯ জনকে মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি।

জিম্মি প্রবাসী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর