Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রী বিদেশ যাতায়াতের সময় যে ১৭ জন থাকবেন বিমানবন্দরে


১৫ সেপ্টেম্বর ২০১৯ ২৩:৫১

বিদেশ সফরে যাওয়ার সময় বিদায় জানাতে এবং সফর থেকে ফেরার সময় অভ্যর্থনা জানাতে মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ যেসব কর্মকর্তাদের বিমানবন্দরে উপস্থিত থাকতে হবে, তাদের নতুন একটি তালিকা তৈরি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

গত ১১ সেপ্টেম্বর মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলমের সই করা এই তালিকাটি প্রজ্ঞাপন আকারে জারি করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে প্রকাশিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, মোট ১৭ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বিদেশ সফরের আগে ও পরে বিমানবন্দরে বিদায় বা অভ্যর্থনা জানানোর সময় উপস্থিত থাকতে বলা হয়েছে।

প্রজ্ঞাপনের ক্রমানুসারে এই ব্যক্তিরা হলেন— ১. মন্ত্রিসভার জ্যেষ্ঠতম একজন মন্ত্রী; ২. বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী বা প্রতিমন্ত্রী; ৩. পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী বা প্রতিমন্ত্রী; ৪. সংসদ উপনেতা; ৫. সংসদের চিফ হুইপ; ৬. সংসদের সংখ্যাগরিষ্ঠ দলের সাধারণ সম্পাদক; ৭. ডিপ্লোম্যাটিক কোরের প্রধান; ৮. স্বাগতিক দেশ বা দেশগুলোর মিশন প্রধান; ৯. মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব এবং সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রধান; ১০. প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব; ১১. স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব; ১২. বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব; ১৩. পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব; ১৪. পুলিশের মহাপরিদর্শক; ১৫. প্রতিরক্ষা গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক; ১৬. জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক; এবং ১৭. পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রাচার প্রধান।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০১৭ সালের ২৭ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত যে নির্দেশনা জারি করা হয়েছিল, তা এই প্রজ্ঞাপনের মাধ্যমে বাতিল করা হলো।

ফাইল ছবি: গত ৮ আগস্ট যুক্তরাজ্য সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানানো হয় (পিআইডি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা প্রধানমন্ত্রীকে বিদায় প্রধানমন্ত্রীর বিদেশ সফর


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর