Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদার মুক্তি চেয়ে মানববন্ধন-ধর্মঘট-অনশন করবে বিএনপি


১০ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:৪৪

স্টাফ করেসপন্ডেন্ট

চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। শনিবার বিকেলে রাজধানীর নয়া পল্টনের বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয় থেকে এক সংবাদ সম্মেলন থেকে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

এসময় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, প্রতিহিংসার রায়ের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী সোমবার ঢাকাসহ সারাদেশে মানববন্ধন করবে বিএনপি। মঙ্গলবার রাজধানীসহ সারাদেশে অবস্থান ধর্মঘট পালন করা হবে। বুধবার সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত অনশন কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলন থেকে দাবি করা হয়, গত ৩০ জানুয়ারি থেকে সারাদেশে ৪ হাজার ২শ’এর অধিক বিএনপি নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এসময় এই ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করে তাদের মুক্তির জোর দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলন থেকে আওয়ামী লীগকে হুঁশিয়ার করে দিয়ে রিজভী বলেন, ‘একজন জনপ্রিয় দলের আস্থাভাজন নেত্রীকে আটকে রেখে দেশ শাসন করবেন। মনে করছেন পার পেয়ে যাবেন। এভাবে বেশি দিন রক্ষা পাবেন না।’

তিনি বলেন, এতো ধরপাকড়ের পরেও বিএনপি’র নেতাকর্মীরা গণতন্ত্রের আলোকে মাঠ কাঁপিয়েছে। গুণ্ডামি করেছেন আপনারা।

তিনি আওয়ামী লীগের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ‘৮ ফেব্রুয়ারি রায়ের দিন যে সকল বিশৃঙ্খলা করা হয়েছে, সেগুলো আওয়ামী লীগের লোকজনই করেছে।’

পুলিশের উদ্দেশে তিনি বলেন, এরকম আচরণ করে কী আপনার ভাবছেন শেখ হাসিনা আপনাদের পুরস্কার দেবে। পুরস্কার দেবার আসল মালিক জনগণ।

সংবাদ সম্মেলনে বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এরআগে গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে দুর্নীতির অভিযোগে ৫ বছরের কারাদণ্ড দেয় বিশেষ জজ আদালত-৫।

সারাবাংলা/এসআর/এজেড/এনএস

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর