Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বর নয়, বিয়ে করতে এলেন কনে


২১ সেপ্টেম্বর ২০১৯ ২২:৪০

মেহেরপুর: পাশের জেলা চুয়াডাঙ্গা থেকে মেহেরপুরের গাংনীতে চিরচারিত নিয়ম ভেঙে কনে ও তার সহযাত্রীরা হাজির হলো চৌগাছা গ্রামে বরের বাড়ি। লাল বেনারসি শাড়ি পরা বধূবেশে এক কনে মাইক্রোবাস থেকে নামলেন। প্রচলিত নিয়মানুযায়ী যাত্রীসহ বর কনের বাড়িতে এভাবে যাত্রা করেন। এমনই ব্যতিক্রমধর্মী বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয় গাংনী পৌরসভার চৌগাছা গ্রামে। শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আত্মীয়-স্বজনসহ হাজারো উৎসুক মানুষ।

বিজ্ঞাপন

জানা গেছে, কনে চুয়াডাঙ্গা সদর উপজেলার হাজরাহাটি গ্রামের কামরুজ্জামানের মেয়ে। বর গাংনী উপজেলার চৌগাছার কমরেড আব্দুল মাবুদের ছেলে তরিকুল ইসলাম জয়।

সকাল থেকেই কমরেড আব্দুল মাবুদের বাড়িতে আসতে শুরু করে আশেপাশে ছিল বিপুল সংখ্যক উৎসুক মানুষ ও আত্মীয় স্বজনদের ভিড়। ব্যতিক্রমী এ বিয়ের আয়োজন ঘিরে এলাকার মানুষেরও উৎসাহ-উদ্দীপনারও কমতি ছিলো না। বরের মতো করেই কনে বরণ করা হলে ফুল দিয়ে। বর-কনে আসন বসে বিয়ের আনুষ্ঠানিকতা সেরে বিকেলে বরকে নিয়ে কনে চলে গেছেন তার পিতার বাড়িতে।

বিয়ের আয়োজন সম্পর্কে বরের বাবা কমরেড আব্দুল মাবুদ বলেন, ‘বর যাবে কনের বাড়িতে এটা স্বাভাবিক। তবে পুরুষশাসিত সমাজে নারী-পুরুষের সমতার কথা বলতে গেলে অবশ্যই কনেকে সুযোগ দিতে হবে।’

প্রতিক্রিয়ায় কনে খাদিজা আক্তার খুশি বলেন, ‘নারী-পুরুষের সমান অধিকার হিসেবে একজন মেয়ে একজন ছেলেকে বিয়ে করতে তার বাড়িতে যেতে পারে তবে তা কখনো বাস্তবায়ন হয়নি। সেই বাধার বৃত্ত ভেঙে আমি শুরু করেছি আশা করছি অনেকেই এখন এটাই করবেন।’

একই অভিমত জানালেন বর তরিকুল ইসলাম জয়। তিনি বলেন, ‘আমারও খুব ভালো লেগেছে। এ এক অন্যরকম অনুভূতি।’

কনে বধূ বর বিয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ

কঠিন চীবর দান: উৎসবের মহাজাগরণ
২১ অক্টোবর ২০২৪ ১৫:৩০

সম্পর্কিত খবর