Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা


২৩ সেপ্টেম্বর ২০১৯ ১৩:০২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করেছে ছাত্রলীগ। এতে ছাত্রদলের অন্তত ১০ জন আহত হয়েছেন। এর মধ্যে পাঁচ জনের অবস্থা গুরুতর বলে দাবি ছাত্রদলের। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেকে) ভর্তি করা হয়েছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহতদের ঢামেক হাসপাতালে নেওয়ার পর দুপুর ১টার দিকে সেখানে আহতদের দেখতে যান ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

বিজ্ঞাপন

দুপুর সাড়ে ৩টায় টিএসসিতে সাংবাদিকদের হামলার ঘটনার বর্ণনা করে ছাত্রদলের সাধারণ সম্পাদক শ্যামল বলেন, ‘সকাল ১১টার দিকে আমরা মধুর ক্যান্টিনে এসেছিলাম। পরে মধুর ক্যান্টিন থেকে বের হয়ে হাকিম চত্বরে সাংবাদিকদের সাক্ষাৎকার দিচ্ছিলাম। তখন আমাদের ওপর রড ও লাঠিসোঁটা দিয়ে হামলা করা হয়। এতে আমাদের ৩০-৪০ জন আহত হয়েছে। খোরশেদ আলম নামে একজনের পা ভেঙে গেছে, গুরুতর আহত হয়েছে ৬-৭জন।’

ছাত্রদলের গত কমিটির সহ সাংগঠনিক সম্পাদক উজ্জল সারাবাংলাকে জানান, টিএসসি ও সোহরাওয়ার্দী উদ্যানের তাদের ওপর ছাত্রলীগের নেতা-কর্মীরা রড লাঠিসোঁটা দিয়ে হামলা করেছে। আহতদের মধ্যে ডাকসু নির্বাচনে এজিএস পদে প্রতিদ্বন্দ্বীতাকারী সোহেলসহ ১০জন রয়েছে। পাঁচজন গুরুতর আহত।

তবে হামলার ঘটনা ছাত্রলীগের অতি উৎসাহী কর্মীদের কাজ বলে আখ্যায়িত করেছেন ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় সভাপতি সনজিত চন্দ্র দাস। তিনি বলেন, ‘হামলা করার বিষয়ে কোনো সাংগঠনিক নির্দেশনা ছিল না। সেখানে অনেক নেতাকর্মী ছিল, সবাই যে ছাত্রলীগ ছিল এমনটি নয়।’ ঘটনা দুঃখজনক উল্লেখ করে তিনি বলেন, ‘এই ঘটনার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দুঃখিত।’

বিজ্ঞাপন

আরও পড়ুন-

ঢাবির মধুর ক্যান্টিনে ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি স্লোগান

ছাত্রদল ছাত্রলীগ ছাত্রলীগ হামলা ঢাকা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর