Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় ২৪০ বস্তা টাকা কেটে ধ্বংস করেছে বাংলাদেশ ব্যাংক


২৪ সেপ্টেম্বর ২০১৯ ১৭:০৭

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের বগুড়া অফিসে ১ হাজার ৭০০ বস্তা পুরনো ও ময়লাযুক্ত টাকা রয়েছে। এর মধ্যে ২৪০ বস্তা টাকা পৌরসভার মাধ্যমে ধ্বংস করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের বগুড়া অফিসের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক জগন্নাথ চন্দ্র ঘোষ।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে তিনি সারাবাংলাকে এ তথ্য জানান। তিনি বলেন, বগুড়ায় যে টাকা পাওয়া গেছে তা বাংলাদেশ ব্যাংকেরই টাকা। বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের লিখিত নির্দেশনাক্রমে এই ছেঁড়া টাকা অপসারণ করা হচ্ছে।

আরও পড়ুন: বগুড়ার পথ-ঘাটে বস্তা বস্তা কাটা টাকা

তিনি আরো বলেন, বহুদিন ধরে এইসব টাকা কুচি কুচি করে কাটা হচ্ছে। সর্বশেষ গত রোববার বগুড়া পৌরসভার সাথে আলোচনা করে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী ২৪০ বস্তা নষ্ট টাকা অপসারণ করতে তাদের দায়িত্ব দেওয়া হয়। বর্তমানে বাংলাদেশ ব্যাংকের বগুড়া অফিসে ১ হাজার ৭০০ বস্তা নষ্ট টাকা রয়েছে। এসব টাকা পর্যায়ক্রমে অপসারণ করা হবে।

তিনি বলেন, এটা নিয়ে গুজব ছড়ানোর কিছু নেই, কারণ এসব পাবলিকের টাকা না। ফলে কোনো পাবলিক এই টাকা নষ্ট করেনি। এটা বাংলাদেশ ব্যাংকেরই টাকা। গত ২০ সেপ্টেম্বর রোববার বগুড়া অফিসে সংরক্ষিত ১৭শ বস্তা থেকে ২৪০ বস্তা টাকা পৌরসভাকে দেওয়া হয়েছে অপসারণ করতে।

উল্লেখ্য মঙ্গলবার বগুড়ার শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউনিয়ন থেকে উদ্ধার করা হয়েছে বস্তা বস্তা কুচি কুচি করে কাটা টাকা। এদিন সকালে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে জালশুকা খাড়ুয়া গ্রামের চান্দাই মোড়ের রাস্তা, পুকুর ও বিল থেকে এসব টাকা উদ্ধার করে পুলিশ।

বগুড়ায় ২৪০ বস্তা টাকা নষ্ট করলো বাংলাদেশ ব্যাংক বাংলাদেশ ব্যাংকের ছেঁড়া টাকা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর