Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় কাটা টাকা: ৩ পৌর কর্মকর্তাকে শোকজ


২৫ সেপ্টেম্বর ২০১৯ ১৯:১৩

বগুড়া: বাংলাদেশ ব্যাংকের বাতিল করা নোটগুলো যথাযথভাবে ডাম্পিং না করায় বগুড়া পৌরসভার তিন কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন পৌর মেয়র অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ওই তিন কর্মকর্তাকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বগুড়া পৌরসভার নোটিশ দেওয়া হয় তিন পৌর কর্মকর্তাকে। নোটিশ পাওয়া তিন কর্মকর্তা হলেন— পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কনজারভেটিভ পরিদর্শক মামুনুর রশিদ, আমিনুল ইসলাম ও বস্তি উন্নয়ন কর্মকর্তা রাখিউল আবেদীন।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‘পরিবেশ দূষণ ঠেকাতেই না পুড়িয়ে টাকা ফেলা হয় বিলের পানিতে’

বগুড়া পৌরসভার সচিব রেজাউল করিম জানান, পৌরসভার নিজস্ব ট্রাকে বাতিল টাকার বস্তা নিয়ে যাওয়া হয়নি, ব্যক্তি মালিকানাধীন ট্রাক ভাড়া নিয়েছিল পৌরসভা। আজ ট্রাক মালিকের সঙ্গে চুক্তিও বাতিল করা হয়েছে। ট্রাকের চালক যেহেতু পৌরসভার কর্মচারী না, তাই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।

গতকাল মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে বগুড়ার শাজাহানপুর উপজেলার খোট্টাপাড়া ইউনিয়ন থেকে প্রায় ১০ থেকে ১৫ বস্তা কুচি কুচি করে কাটা টাকা উদ্ধার করে পুলিশ। পরে পুলিশ জানায়, টাকাগুলো বাংলাদেশ ব্যাংকের। পুরনো ও ময়লা বাতিল টাকা ধ্বংস করতেই এই ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের বগুড়া অফিসের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক জগন্নাথ চন্দ্র ঘোষ সারাবাংলাকে জানান, বাংলাদেশ ব্যাংকের বগুড়া অফিসে ১ হাজার ৭০০ বস্তা পুরনো ও ময়লাযুক্ত টাকা রয়েছে। এর মধ্যে ২৪০ বস্তা টাকা পৌরসভার মাধ্যমে ধ্বংস করা হয়েছে।

বিজ্ঞাপন

বগুড়া পৌরসভা ও বাংলাদেশ ব্যাংক আরও জানায়, বিপুল পরিমাণ কাটা টাকা পোড়াতে অবকাঠামোগত সীমাবদ্ধতা ও পরিবেশ দূষণের বিষয়টি মাথায় রেখেই শ্রেডার মেশিন দিয়ে কুচি কুচি করে কেটে টাকাগুলো ধ্বংস করা হয়।

বাতিল নোট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর