Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরখাস্ত হওয়া সেই পুলিশকে আইনী সহায়তা দেবেন ব্যারিস্টার সুমন


২৭ সেপ্টেম্বর ২০১৯ ০৭:০১

ঢাকা: ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মামলাকারী ব্যারিস্টার সায়েদুল হক সুমন এবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্টেটাস দিয়ে সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ কর্মকর্তাকে আইনী সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে মিডিয়া রুমে এসে এ ঘোষণা দেন। পরে তিনি ইউটিউব লাইভে গিয়ে আইনী সহায়তা দেওয়ার ঘোষণা দেন।

১৩ এপিবিএন (আর্মড পুলিশ ব্যাটালিয়ন)-এর পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনকে আইনী সহায়তা দেওয়ার ঘোষণা দিয়ে সাইয়েদুল হক সুমন সারাবাংলাকে বলেন, ওই পুলিশ কর্মকর্তাকে যে কারনে বরখাস্ত করা হয়েছে, আমি মনে করি, তা যথাযথ প্রক্রিয়া হয়নি। ওই বরখাস্তের আদেশটি চ্যালেঞ্জ করা হবে। তবে আমি তো তাকে চিনি না। তার সঙ্গে আমার কোনো যোগাযোগও হয়নি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কারো প্রতি অন্যায় হয়ে থাকলে আমি তার পক্ষে যাবো। ঘটনা অনুসন্ধান না করে এভাবে যদি পদক্ষেপ নেওয়া হয় তাহলে সত্য বলার আগ্রহ মানুষের কমে যাবে বলেও তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী ক্লাবে জুয়ার আসর থেকে ১৮০ কোটি টাকা আয় করেন’ মন্তব্য করায় ১৩ এপিবিএন (আর্মড পুলিশ ব্যাটালিয়ন)-এর পরিদর্শক মাহমুদ সাইফুল আমিনকে গত ২৪ সেপ্টেম্বর বরখাস্ত করা হয়।

পুলিশের ভারপ্রাপ্ত ইন্সপেক্টর জেনারেল ড. মো. মইনুর রহমান চৌধুরীর সই করা আদেশে এই বরখাস্তের কথা জানানো হয়। বরখাস্ত থাকার সময় সাইফুল রংপুর রেঞ্জের ডিআইজি কার্যালয়ে সংযুক্ত থাকবেন বলে জানানো হয়।
পরে ওই ঘটনায় সাইফুল আমিনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলা করেন হুইপ সামশুল হক চৌধুরী। এসময় আদালত সামশুল হকের জবানবন্দি গ্রহণ করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে মামলাটির তদন্ত করে আগামী ৩০ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মামলা করেছিল ব্যারিস্টার সায়েদুল হক সুমন। ওই মামলাটি নিম্ন আদালতে বিচারাধীন আছে।

আইনী সহায়তা ব্যারিস্টার সুমন মাহমুদ সাইফুল আমিন সাময়িক বরখাস্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর