Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেল কোডে প্রেসিডেন্ট আছে, প্রধানমন্ত্রী নেই


১১ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:২৫

স্টাফ করেপন্ডেন্ট

ঢাকা : কারাগারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ডিভিশন আবেদন প্রসঙ্গে কারা অধিদফতরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন বলেছেন, ‘জেল কোডে সাবেক প্রেসিডেন্টের ডিভিশন পাওয়ার কথা উল্লেখ আছে। কিন্তু  সাবেক প্রধানমন্ত্রীর কথা নেই। সাবেক প্রধানমন্ত্রী ডিভিশন পাবেন এটি জেল কোডের কোথাও নেই।’

রোববার সকালে খালেদা জিয়ার ডিভিশন চেয়ে বিশেষ জজ আদালত-৫ এ আবেদন করেন আইনজীবীরা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান জেল কোড অনুযায়ী ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

এমন অবস্থায় কারা অধিদফতরে সাংবাদিককের সঙ্গে কথা বলেন আইজি প্রিজন্স।

তিনি বলেন, ‘রায়ের কপি এখনও হাতে আসেনি। তাই খালেদা জিয়াকে সাধারণ বন্দির মতো রাখা হয়েছে।’

খালেদা জিয়ার খাবার-দাবার প্রসঙ্গে তিনি বলেন, ‘কারাগার থেকেই খালেদা জিয়াকে খাবার সরবরাহ করা হচ্ছে। বাইরের শুকনো জাতীয় খাবার খালেদা জিয়ার জন্য অ্যালাউ করা হবে। এছাড়া বাইরের অন্য কোনো খাবার তাকে দেওয়া যাবে না।’

‘খালেদা জিয়ার জন্য ব্যক্তিগত কোনো সেবিকা রাখা হয়নি। তার চিকিৎসার জন্য একজন নার্স রাখা হয়েছে’ বলেন আইজি প্রিজন্স।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বকশীবাজারের বিশেষ জজ আদালত।

এছাড়া রায়ে খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ অন্য চারজন আসামিকে ১০ বছরের কারাদণ্ড এবং প্রত্যেককে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানা করা হয়।

খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে কুয়েত থেকে এতিমদের সহায়তার জন্য আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় খালেদা জিয়াসহ ছয় আসামির বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/একে

 

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর