Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাঙ্গাইলে ফারুক হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু


১১ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:০০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট 

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। রোববার সকালে টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়ার আদালতে মামলার প্রধান আসামী টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানার উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ শুরু করেন আদালত।

বেলা ১১টার দিকে মামলার বাদী ও নিহত ফারুক আহমদের স্ত্রীর সাক্ষ্যগ্রহণ শুরু হয়। প্রায় সোয়া ঘণ্টা সাক্ষ্যগ্রহণ চলে। এর আগে সকাল সাড়ে ৯টার দিকে কাশিমপুর কারাগার থেকে সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে টাঙ্গাইল আদালতে হাজির করা হয়। অসুস্থতার কারণে তাকে আদালতে হাজির না করায় এই মামলার সাক্ষ্যগ্রহণ চারবার পিছিয়ে যায়। আগামী ২০ মার্চ বাদীকে জেরা ও পরবর্তী সাক্ষীদের সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করা হয়েছে।

এপিপি মনিরুল ইসলাম খান জানান, রাষ্ট্রপক্ষ থেকে রোববার সাক্ষীর জন্য মামলার বাদী নিহত ফারুক আহমেদের স্ত্রী নাহার আহমেদ, ছেলে আহমেদ মজিদ সুমন ও মেয়ে ফারজানা আহমেদ মিথুনের হাজিরা দেওয়া হয়। মামলার অপর আসামি কারাগারে আটক আনিসুল ইসলাম রাজা, মোহাম্মদ আলী ও মো. সমিরকে আদালতে হাজির করা হয়। একইসঙ্গে জামিনের মুক্ত থাকা অপর তিন আসামি মাসুদুর রহমান, ফরিদ আহম্মেদ ও নাসির উদ্দিন নুরুকেও হাজির হয় আদালতে।

এদিকে মামলার প্রধান আসামি সংসদ সদস্য আমানুর রহমান রানার বিচার চেয়ে আদালত চত্বরে মিছিল করে বিচার প্রার্থীরা। তবে রানার সমর্থকরা মুক্তির দাবিতে মিছিলের চেষ্টা করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের আগস্টে গোয়েন্দা পুলিশের তদন্তে এই হত্যায় এমপি রানা ও তার ভাইদের নাম বের হয়ে আসে।

বিজ্ঞাপন

২০১৬ সালের ৩ ফেব্রয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ। এই মামলায় এমপি রানা ছাড়াও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪ আসামি রয়েছে। গত ৬ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর