Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাবিতে সাংবাদিকের চোখ তুলে নেওয়ার হুমকি ছাত্রলীগ নেতার


৩০ সেপ্টেম্বর ২০১৯ ০০:৩০

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিকের চোখ তুলে নেওয়ার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় শহীদ হবিবুর রহমান হলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুর রহমান আশিকের রুমে এ হুমকি-ধমকির ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে হুমকিদাতারা রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হাশেম ও উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক হক। তবে অভিযোগের বিষয়ে তাদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করেও তাদের পাওয়া যায়নি।

ভুক্তভোগী শিক্ষার্থী আশিক বলেন, বিষয়টি আমি হল প্রাধ্যক্ষকে জানিয়েছি। সাংবাদিক ও আমার উপর ক্ষিপ্ত হয়ে গালিগালাজ আবার চোখ তুলে নেয়ার হুমকি প্রদানের আমি সুষ্ঠু বিচার চাই।

অভিযোগ সূত্রে জানা যায়, হলের প্রথম ব্লকের আবাসিক শিক্ষার্থী আশিক তার রুমে ঘুমাচ্ছিলেন। হঠাৎ রুমে নক করার শব্দ শুনে তিনি রুম খুলে দিলে দুইজন রুমে ঢুকে। তার ঘুমন্ত রুমমেট কবে হল থেকে যাবে এটি জিজ্ঞাসা করলে তিনি উত্তরে বলেন, ‘আমি তো জানি না। উনি এখন ঘুমুচ্ছেন। আপনারা পরে এসে জেনে নিয়েন। এমতাবস্থায় তারা আশিককে বলে ‘পরে আসব মানে তুই চোখ নামিয়ে কথা বল, তোর চোখ তুলে নেব।’ পরবর্তীতে ঘটনাস্থলে এক সাংবাদিক কী হয়েছে বিষয়টি জানতে চাইলে, তাকেও হুমকি-ধমকি দেওয়া হয়।

ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিক আরাফাত রহমান বলেন, ‘আমি বিষয়টি জানতে চাইলে, ‘ছাত্রলীগ নেতা হাশেম আমাকে উদ্দেশ্য করে বাজেভাবে তুই তোকারি করে কথা বলা শুরু করে। আমি কেন ওখানে গেছি, বলে পাল্টা প্রশ্ন করে। এক পর্যায়ে সে ‘‘তোকে দেখে নেবো’’, ‘‘যা করার করে নিস পারলে’’ বলে, মারতেও উদ্যত হয়। পরবর্তীতে উপস্থিত অন্যান্য আবাসিক শিক্ষার্থীদের সহায়তায় পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘আমি বিষয়টি শুনেছি। আমরা তদন্ত সাপেক্ষে কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে কথা বলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, ‘আমি এ বিষয়ে অবগত হয়েছি। ছাত্রলীগের নামে এ ধরনের কাজ আমরা কখনোই সমর্থন করি না। এটি সাংগঠনিকভাবে তদন্ত করতে আমি রাবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গেও কথা বলেছি।’

রাজশাহী বিশ্ববিদ্যালয় রাবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর