Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রাহকদের কোটি টাকা আত্মসাৎ: নওগাঁয় ২ সঞ্চয় কর্মকর্তা গ্রেফতার


৩০ সেপ্টেম্বর ২০১৯ ২২:৩৮

নওগাঁ: গ্রাহকদের আমানতের ২ কোটি ৩৭ লাখ টাকা আত্মসাতের ঘটনায় নওগাঁ সঞ্চয় অধিদফতরের সঞ্চয় কর্মকর্তা নাসির উদ্দিন ও রংপুর বিভাগীয় অফিসের উপপরিচালক মহরম আলীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই ঘটনায় এর আগে জেলা সঞ্চয় অধিদফতরের উচ্চমান সহকারী হাসান ইমামকে গ্রেফতার করা হয়েছিল। তার আলমারি থেকে উদ্ধার করা হয়েছিল প্রায় ২৩ লাখ টাকা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে নওগাঁ শহরের এ টি এম মাঠ এলাকা থেকে তাদের দু’জনকে গ্রেফতার করা হয়। দুদক রাজশাহী অফিসের কর্মকর্তা আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। আটকের পর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

 সঞ্চয়ীদের আড়াই কোটি টাকা আত্মসাৎ, উচ্চমান সহকারী আটক

দুদক কর্মকর্তারা জানান, গত বছর অডিটে নওগাঁ সঞ্চয় অধিদফতরে ২ কোটি ৩৭ লাখ টাকার আমানত আত্মসাতের ঘটনা ধরা পড়ে। এরপর তদন্তে নামে দুদক। শুরুতেই অফিস সহকারী সাদ্দাম হোসেনকে আটক করে দুদক। সাদ্দামকে জিজ্ঞাসাবাদ করার পর প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৫ সেটেম্বর অভিযান চালিয়ে নওগাঁ জেলার সঞ্চয় অধিদফতরের উচ্চমান সহকারী হাসান ইমামকে আটক করা হয়। একইসঙ্গে হাসান ইমামের ব্যবহৃত আলমারি থেকে ২২ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করেন দুদক কর্মকর্তারা।

পরে হাসান ইমামকে তিন দিনের রিমান্ডে নেয় দুদক। রিমান্ডে হাসান ইমামের দেওয়া তথ্য অনুযায়ী ফের অভিযানের নামেন দুদকের কর্মকর্তারা। অভিযানের একপর্যায়ে সোমবার সন্ধ্যায় মহরম আলী ও নাসির উদ্দিনকে গ্রেফতার করা হয়।

দুদক জানায়, নওগাঁ সঞ্চয় অধিদফতর থেকে ৫০ থেকে ৬০ জন গ্রাহকের আমানতের টাকা আত্মসাতের ঘটনা ঘটে। ২০১৮ সালের অডিটে ধরা পরে এই ঘটনা। ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না, তা খতিয়ে দেখছে দুদক।

বিজ্ঞাপন

কর্মকর্তা গ্রেফতার কোটি টাকা আত্মসাৎ গ্রাহকের টাকা আত্মসাৎ টপ নিউজ নওগাঁ সঞ্চয় অধিদফতর সঞ্চয় অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর