Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সচিবালয়েও জলাবদ্ধতা


১ অক্টোবর ২০১৯ ১৫:৫৬

ঢাকা: প্রবেশ পথের গাড়ি তল্লাশির আর্চওয়ে ডুবে গেছে পানির নিচে। প্রতিটি ভবনের সামনের গেটে হাঁটু সমান পানি। পানিতে ডুবে আছে পার্কিং করা গাড়ির চাকা। পানি ঢোকার কারণে ক্যান্টিনগুলোতে ক্রেতা সমাগম নেই আজ। এ দৃশ্য প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ের।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুর থেকে টানা বৃষ্টিতে সচিবালয়ে এই পরিস্থিতির ‍সৃষ্টি হয়েছে। ঘণ্টাব্যাপী বৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় চলাচলে বিপাকে পড়েছেন কর্মকর্তা-কর্মচারীরা। অনেককে বৃষ্টিতে ভেজা অবস্থায় সচিবালয়ে প্রবেশ করতে দেখা গেছে। জলাবদ্ধতার কারণে কেউ কেউ পথ ঘুরে ভবনগুলোর সংযোগ সেতু দিয়ে আসা-যাওয়া করছেন। আর যেসব ভবনে সংযোগ সেতু নেই, সেসব ভবনে চলাচল করতে হলে হাঁটু পানি পার হয়েই যেতে হচ্ছে।

সরেজমিনে জানা যায়, সবচেয়ে বিড়ম্বনায় পড়েছেন বিভিন্ন কাজে আসা বাইরের অতিথিরা। বিশেষ করে যারা গাড়ি ছাড়া প্রবেশ করেছেন। অনেক কষ্টে অনুমতি পাসের ব্যবস্থা করে যারা সচিবালয়ে এসেছেন। তারা অনেকেই সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে দেখা করতে পারেননি।

জলাবদ্ধতার কারণে সচিবালয়ে চলাচলে যেমন দুর্ভোগ, তেমনি বের হওয়াও দুর্ভোগের। দীর্ঘ অপেক্ষার পর কেউ কেউ জুতা হাতে পানির মধ্যেই সচিবালয় ছাড়ছেন।

সচিবালয়ের কর্মকর্তারা জানান, সামান্য বৃষ্টি হলেই এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়। যা পুরোপুরি নেমে যেতে তিন থেকে চার ঘণ্টা সময় লেগে যায়। দুদিন আগেও বৃষ্টিতে সচিবালয়ের এমন পরিস্থিতি হয়েছিল।

জলাবদ্ধতা নিরসন বৃষ্টি সচিবালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর