Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তীব্র স্রোতে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল ব্যহত


৩ অক্টোবর ২০১৯ ১৭:৪৮

মানিকগঞ্জ: পদ্মায় পানি বৃদ্ধি ও তীব্র স্রোতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে ফেরি চলাচলে মারাত্মক ব্যহত হচ্ছে। স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে ফেরিগুলো দৌলতদিয়া প্রান্তে ভিড়তে হিমশিম খাচ্ছে। ফলে পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ বেড়েছে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) পাটুরিয়া ঘাটে সাড়ে ৩০০ পণ্যবাহী ট্রাক ও প্রায় ২০০ যাত্রীবাহী ছোট-বড় বাস পারাপারের অপেক্ষায় আটকে পড়ছে। বুধবার রাত থেকেই এ অবস্থা চলছে বলে জানিয়েছেন ঘাট সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ম্যানেজার জিল্লুর রহমান জানান, কয়েক দিন ধরেই পদ্মায় পানি বৃদ্ধির পাশাপাশি তীব্র স্রোত দেখা দিয়েছে। বুধবার রাত থেকে পরিস্থিতি অবনতি হওয়ায় সীমিত আকারে মাত্র ৬-৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপারের ব্যবস্থা করা হচ্ছে। তবে দৌলতদিয়া ঘাট এলাকায় অতি মাত্রা স্রোতের কারণে সেখানে ফেরিগুলো ঘাটে ভিড়তে রীতিমত হিমশিম খাচ্ছে।

এছাড়া পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে মোট ১৬টি ফেরির মধ্যে স্রোতের কারণে ১০টি ফেরি বসে থাকছে। যে কারণে পাটুরিয়া ঘাটে রাত থেকে সাড়ে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে বলেও জানান বিআইডব্লিউটিসি’র এই কর্মকর্তা।

দৌলতদিয়া ফেরিঘাট পাটুরিয়া ফেরিঘাট ফেরি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর