Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির মৃত্যু


৫ অক্টোবর ২০১৯ ২০:৩৯

প্রতীকী ছবি

ঢাকা: একাত্তরের মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পটুয়াখালীর আব্দুস সাত্তার প্যাদা (৭৬) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা গেছে।

শনিবার (৫অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। আব্দুস সাত্তারের বাড়ি পটুয়াখালী সদর উপজেলায়।

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী মো. জাকারিয়া জানান, মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আব্দুস সাত্তার প্যাদা কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হাই সিকিউরিটি সেলে বন্দি ছিল। হঠাৎ সকালে অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে ঢামেকে নিয়ে গেলে সন্ধ্যার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের পুলিশ বক্সের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ময়নাতদন্তের জন্য মৃতদেহ মর্গে রাখা হয়েছে।

উল্লেখ্য, একাত্তরে মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলায় ২০১৮ সালের ১৩ আগস্ট পটুয়াখালীর আব্দুস সাত্তার প্যাদাসহ পাঁচ আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আব্দুস সাত্তার ছাড়াও মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য চার আসামি হলো সিকদার, আব্দুল গণি হাওলাদার, আব্দুল আওয়াল ওরফে মৌলভী আওয়াল ও সুলাইমান মৃধা।

এর আগে ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর ট্রাইব্যুনাল এই পাঁচ রাজাকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে তাদের গ্রেফতার করে পুলিশ। ২০১৬ সালের ১৩ অক্টোবর এই পাঁচজনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করে প্রসিকিউশন।

আসামির মৃত্যু টপ নিউজ মানবতাবিরোধী অপরাধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর