Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রেফতার তিনজনের ১০ দিন করে রিমান্ড চাইবে ডিবি, নতুন আটক ১


৯ অক্টোবর ২০১৯ ১৪:২৬

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার বাকি তিনজন আসামির ১০ দিন করে রিমান্ড চাইবে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা (দক্ষিণ) শাখার অতিরিক্ত উপকমিশনার হাসান আরাফাত সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ইতোমধ্যে তিনজনকে নিম্ন আদালতে হাজির করা হয়েছে। ডিবি‘র পক্ষ থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ড আবেদন করা হবে।

বিজ্ঞাপন

গ্রেফতার তিনজন হলেন— শামসুল আরেফিন রাফাত (২১), মনিরুজ্জামান মনির ও আকাশ হোসেন রাফাত।

গতকাল (মঙ্গলবার) রাজধানীর জিগাতলা এলাকা থেকে আরেফিনকে, ডেমরা এলাকা থেকে মনির এবং গাজীপুরের বাইপাইল থেকে আকাশকে গ্রেফতার করা হয়।

ডিবি সূত্র জানিয়েছে, এই হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে সাখাওয়াত ইকবাল অভি নামে এক বুয়েট ছাত্রকে আটক করা হয়েছে। এদিন সকালে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে তাকে আটক করা হয়।

সূত্র আরও জানায়, অভিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সিসিটিভি ফুটেজ এবং অন্যান্য তথ্য বিশ্লেষণ করে দেখা হচ্ছে আবরার হত্যাকাণ্ডে তিনি জড়িত কি না। অভি জানিয়েছেন, হত্যাকাণ্ডের সময় তিনি দোতলায় খেতে গিয়েছিলেন। সেই কারণে ভিডিও ফুটেজে তাকে দেখা যেতে পারে।

গতকাল (মঙ্গলবার) দুপুরে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত বুয়েট শাখা ছাত্রলীগের ১০ নেতার পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন

এরা হলেন— মো. অনিক সরকার, ইফতি মোশাররফ সকাল, মো. মেহেদী হাসান রবিন, মো. মেফতাহুল ইসলাম জিওন, মুনতাসির আলম জেমি, খন্দকার তাবাখ খারুল ইসলাম তানভির, মো. মুজাহিদুর রহমান মুজাহিদ, মেহেদী হাসান রাসেল, মুহতাসিম ফুয়াদ ও ইসতিয়াক আহম্মেদ মুন্না।

বিজ্ঞাপন

ডিবির পক্ষ থেকে জানানো হয়, ইচ্ছাকৃতভাবে বুয়েট শিক্ষার্থী অমিত সাহাকে মামলা থেকে বাদ দেওয়া হয়নি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনে তাকেও আইনের আওতায় আনা হবে।

আবরার হত্যা রিমান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর