Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বশেমুরবিপ্রবি সভাপতি-প্রভোস্টসহ ৭ জনের পদত্যাগ


১৫ অক্টোবর ২০১৯ ২৩:০৮

গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চার বিভাগের সভাপতি এবং দুই প্রভোস্ট ও একজন সহকারী প্রভোস্ট পদত্যাগ করেছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তারা পদত্যাগপত্র জমা দেন। তাদের পদত্যাগপত্র গৃহীত হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান।

যে চার বিভাগের সভাপতি পদত্যাগ করেছেন— আইন বিভাগের মো. আবদুল কুদ্দুস মিয়া, ফুড অ্যান্ড এগ্রো প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. নাজমুল হক শাহীন, কৃষি বিভাগের ড. এম এ সাত্তার এবং প্রাণিসম্পদ বিজ্ঞান ও ভেটেরিনারি মেডিসিন বিভাগের মো. শফিকুজ্জামান।

এছাড়া শেখ রেহেনা হলের মো. মিজনুর রশিদ এবং শেখ রাসেল হলের প্রভোস্ট রবিউল ইসলাম ও সহকারী প্রভোস্ট মুরাদ হোসেন পদত্যাগ করেছেন।

ড. মো.শাহজাহান জানান, সকালে ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা পদত্যাগপত্র জমা দিয়েছেন। আশা করছি এতে অ্যাডমিনিস্ট্রেটিভ এবং একাডেমিক কোনো সমস্যার সৃষ্টি হবে না। তাড়াতাড়ি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার পরিবেশ ফিরে আসবে।

এদিন তিনটি হলে নতুন প্রভোস্ট নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। শেখ রেহেনা হলে রোকনুজ্জামান, শেখ রাসেল হলে ফায়েকুজ্জামান মিয়া ও স্বাধীনতা দিবস হলে মোসাদ্দেক হোসেনকে প্রভোস্ট হিসেবে নিয়োগ করা হয়েছে।

এর আগে গতকাল (সোমবার) বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আব্দুর রহমান খান ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। সেই পদে আজ বিকেলে ইংরেজি বিভাগের সহাকারী অধ্যাপক কাজী মশিউর রহমানকে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ‘গোপালগঞ্জের ভিসির পদত্যাগপত্র পেয়েছি, প্রক্রিয়া চলছে’

বশেমুরবিপ্রবি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর