Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবার কানাডার ক্ষমতায় জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি


২২ অক্টোবর ২০১৯ ০৯:৩৯

কানাডার সাধারণ নির্বাচনে জিতে দ্বিতীয় দফায় ক্ষমতায় বসতে যাচ্ছে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নেতৃত্বাধীন লিবারেল পার্টি। সোমবার (২১ অক্টোবর) নতুন শাসকদল নির্বাচিত করতে লাখ লাখ কানাডীয় তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোটে জয়লাভ করেছে লিবারেল পার্টি। মঙ্গলবার (২২ অক্টোবর) কানাডার জাতীয় প্রচারমাধ্যম সিবিসি নিউজের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

এই নির্বাচনে লিবারেল পার্টির নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিল অ্যান্ড্রু শিয়ারের নেতৃত্বাধীন কনজারভেটিভ পার্টি। এছাড়াও জগমিত সিংয়ের নিউ ডেমোক্রেটিক পার্টি, এলিজাবেথ মের গ্রিন পার্টি এবং কুইবেক প্রদেশের স্থানীয় ব্লক কুইবেকোইসও ভোটের লড়াইয়ে সমান তালে অংশ নিয়েছে। কিন্তু চূড়ান্ত বিজয় হয়েছে লিবারেল পার্টির।

বিজ্ঞাপন

উল্লেখ করা যায় যে, এই নির্বাচনে রেকর্ড সংখ্যক নারী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এদিকে, লিবারেল পার্টির বিজয়ের সংবাদ ছড়িয়ে পড়লে মন্ট্রিয়েলের রাস্তায় নেমে আসেন জাস্টিন ট্রুডো সমর্থকরা। তারা আনন্দ উল্লাস আর বিজয় মিছিল করে লিবারেল পার্টির এই বিজয় উদযাপন করেন।

অ্যাডাম স্টেইনার নামে ১৮ বছর বয়সী একজন প্রথমবার ভোট দিয়েছেন। লিবারেল পার্টিকে তিনি কেন ভোট দিলেন এমন প্রশ্নের জবাবে তিনি বিবিসিকে জানান, ট্রুডো এখন সারাবিশ্বের এক প্রগতিশীল কন্ঠস্বর, এর বেশি আর কি চাওয়ার থাকতে পারে। আর তিনি চান না কনজারভেটিভরা ক্ষমতায় আসুক।

মোট ৩৩৮টি ডিস্ট্রিক্টে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তার মধ্যে লিবারেলরা জয় পেয়েছে সেন্ট্রাল নোভা, পার্ক ডেল, দক্ষিণ ভ্যানকিউবার থেকে।

কানাডা কুইবেক জাস্টিন ট্রুড নির্বাচিত ভ্যানকিউবার মন্ট্রিয়েল লিবারেল পার্টি সাধারণ নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর