Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোলার ঘটনা গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী


২৫ অক্টোবর ২০১৯ ১৮:১৬

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, ভোলার ঘটনা গুরুত্বের সঙ্গে তদন্ত করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তিনি বলেন, কক্সবাজারের রামু, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও ভোলার বোরহানউদ্দিনের মতো ঘটনা যেন আর না ঘটে সেই লক্ষ্যে কাজ করছে সরকার।

শুক্রবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর উত্তরায় এপিবিএন মাঠে আয়োজিত এম্বাসি কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে সরকার যে শুদ্ধি অভিযান শুরু করেছে তা সব সেক্টরে চলবে। একে একে সব দুর্নীতিবাজ ও ক্ষমতার অপব্যবহারকারীদের আইনের আওতায় আনা হবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, পাহাড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সরকার সচেষ্ট। আইন-শৃঙ্খলা বাহিনীর সব ইউনিট কাজ করছে। পাশাপাশি সামরিক বাহিনীর সদস্যরাও পাহাড়ের শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করছে। পাহাড়ে সন্ত্রাসীরা যেন অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, ওয়ালটনের ইন্টারন্যাশনাল বিজনেস ইউনিটের সভাপতি অ্যাডওয়ার্ড কিম, আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত মহাপরিদর্শক মোশাররফ হোসেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে স্পোর্টস স্কুল ও অ্যাক্টিভিস্ট কমিউনিকেশনস লিমিটেড এম্বাসি কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে। দুই দিনব্যাপী এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে মোট ১৬টি দল। এর মধ্যে অস্ট্রেলিয়া, ভুটান, ইরাক, দক্ষিণ কোরিয়া, মালদ্বীপ, নরওয়ে, পাকিস্তান, প্যালেস্টাইন, সৌদি আরব, শ্রীলংকা, সুইডেন, যুক্তরাষ্ট্র ও ভিয়েতনামসহ ১৩টি দূতাবাসের দল রয়েছে। অংশ নিচ্ছে বাংলাদেশে কর্মরত জাতিসংঘের একটি দল। আর স্বাগতিক দল হিসেবে থাকছে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং কূটনৈতিক পুলিশ।

বিজ্ঞাপন

‘স্পোর্টস ফর পিস’ এই স্লোগানকে সামনে রেখে একত্রিত হচ্ছে বাংলাদেশে অবস্থিত দূতাবাসগুলো। সেভেন-এ-সাইড টুর্নামেন্টে দলগুলো নকআউট ভিত্তিতে খেলবে। আগামীকাল (শনিবার) সেরা দুই দলের মধ্যে চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের উপস্থিত থাকার কথা রয়েছে।

ভোলা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর