Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবি ‘ক’ ইউনিটের সংশোধিত ফল প্রকাশ


২৭ অক্টোবর ২০১৯ ২০:৫৬

ফাইল ছবি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীন প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার সংশোধিত ফলাফল প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সংশোধিত ফলাফলে পাসের হার ১৫ দশমিক ৯৩ ভাগ।

রোববার (২৭ অক্টোবর) সন্ধ্যায় এই ফলাফল প্রকাশ হয়। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এ বছর ‘ক’ ইউনিটের ১ হাজার সাতশত ৯৫টি আসনের বিপরীতে আবেদন করেছিল ৮৮ হাজার নয়শত ৯৬ শিক্ষার্থী। এর মধ্যে ৮৫ হাজার আটশত ৭৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেন। এদের মধ্যে সমন্বিতভাবে ১৩ হাজার ছয়শত ৮৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU KA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএস-এর মাধ্যমে ফলাফল জানা যাবে।

ক-ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৮ অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ শিক্ষার্থীদের কোটার ফরম ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি দিয়ে ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত ক ইউনিটের ভর্তি পরীক্ষার এক মাস পর গত ২০ অক্টোবর দুপুরে ফলাফল প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলাফল প্রকাশের পর পরই এর ত্রুটি ও অসামঞ্জস্যের অভিযোগ উঠলে তা স্থগিত ঘোষণা করে প্রশাসন।

বিজ্ঞাপন

গত ২০ অক্টোবরে প্রকাশিত ফলাফলে ‘ক’ ইউনিটে সমন্বিতভাবে পাসের হার ছিল মোট পরীক্ষার্থীর ১৩ দশমিক শূন্য ৫ শতাংশ। ওই ফলাফল অনুযায়ী নৈর্ব্যক্তিক অংশে ২৫ হাজার নয়শত ২৭ জন পরীক্ষার্থী পাস করেছিলেন। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশ মিলিয়ে সমন্বিতভাবে পাস করেছিলেন ১১ হাজার ২০৭ জন পরীক্ষার্থী।

ক ইউনিট টপ নিউজ ফল প্রকাশ সংশোধিত

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর