Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের মঠ-মন্দিরে সার্বক্ষণিক নিরাপত্তা দেওয়ার দাবি ইসকনের


২৮ অক্টোবর ২০১৯ ১৪:০১

ঢাকা: দেশের বিভিন্ন মঠ-মন্দিরে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সংগঠন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস (ইসকন)। সোমবার (২৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির পক্ষে এ দাবি জানানো হয়। দেশে ইসকনের নামে অপপ্রচার চালানো হচ্ছে বলেও দাবি সংগঠনটির।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- ইসকন বাংলাদেশের সাবেক সভাপতি কৃষ্ণকীর্তন দাস ব্রহ্মচারী। লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘আজ জঙ্গি ও উগ্রবাদের করাল থাবায় ধর্মীয় সম্প্রীতি ধ্বংসের মুখে। তাই অচিরেই এই অপতৎপরতা বন্ধ ও অপপ্রচারকারীদের বিরুদ্ধে সরকারের কাছে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। সেই সঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার নিমিত্তে মন্দির ভাঙচুর ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার মতো ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ইসকনসহ বিভিন্ন মঠ-মন্দিরে সার্বক্ষণিক নিরাপত্তা প্রদানের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।’

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘গত কয়েকদিন যাবৎ বাংলাদেশে ঘটে যাচ্ছে একের পর এক বিচ্ছিন্ন ঘটনা। আবরার হত্যার পর সর্বশেষ ভোলার বোরহানউদ্দিনে এক হিন্দু ছেলের ফেসবুক আইডি হ্যাক করে সৃষ্ট পুলিশ ও কিছু উত্তেজিত জনগণের মধ্যে সংঘর্ষ। একটু লক্ষ্য করলেই বোঝা যায়, ঘটনাগুলো বিচ্ছিন্ন মনে হলেও এর পেছনে রয়েছে একদল কুচক্রী মহলের দুরভিসন্ধি ও চক্রান্ত। বাংলাদেশের সাধারণ জনগণের ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে তারা হিন্দু -মুসলিম সম্পর্ককে ধ্বংস করার পাঁয়তারা করছে।’

চক্রান্তকারীরা সমাজের বিভিন্ন স্তরে জাল বিছিয়ে রয়েছে, যার প্রমাণ পাওয়া যায় কিছু গণমাধ্যমের সংবাদে ও ফেসবুক, টুইটার ও ইউটিউবের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। কুচক্রী মহল এসমস্ত ক্ষেত্রকে কাজে লাগিয়ে ইসকনকে জড়িয়ে অপপ্রচার ও গুজব ছড়াচ্ছে। ইসকনের মতো একটি শান্তিপ্রিয় ধর্মীয় ও সামাজিক সংগঠনের নামে এমন অপপ্রচার ও গুজব নিতান্তই ন্যাক্কারজনক বলেও মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ইসকন বাংলাদেশের সভাপতি সত্য রঞ্জন বাড়ৈ, সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মমচারি, যুগ্ম সাধারণ সম্পাদক জগতগুরু গৌরাঙ্গ দাস।

ইসকন সার্বক্ষণিক নিরাপত্তা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর