Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইজতেমার প্রথম পর্ব ১০-১২ জানুয়ারি, দ্বিতীয় পর্ব ১৭-১৯


২৮ অক্টোবর ২০১৯ ২২:৫১

ঢাকা: ২০২০ সালের জানুয়ারিতে তিন দিন করে দুই দফায় ছয় দিন বিশ্ব ইজতেমা করার সিদ্ধান্তে উপনীত হয়েছে তাবলিগ জামাতের দু’পক্ষ। সে অনুযায়ী আগামী বছরের বিশ্ব ইজতেমার দিনক্ষণ চূড়ান্ত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সোমবার (২৮ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী, আসছে জানুয়ারি মাসের ১০ থেকে ১২ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে ইজতেমার প্রথম পর্ব। এ পর্বে অংশ নেবেন মাওলানা জুবায়েরের অনুসারীরা। এরপর ১৭ থেকে ১৯ জানুয়ারি পর্যন্ত মাওলানা সাদের অনুসারীরা অংশ নেবেন দ্বিতীয় পর্বের ইজতেমায়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে দুই পক্ষের নেতাদের নিয়ে বৈঠক করে এ তারিখ চূড়ান্ত করে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুই পক্ষের ইচ্ছা অনুযায়ীই আগামী জানুয়ারি মাসে আলাদাভাবে উভয়পক্ষের ইজতেমা অনুষ্ঠিত করার দিন ঠিক করা হয়েছে। তবে ইজতেমার সার্বিক নিরাপত্তা নিয়ে পরে আবার বৈঠক করা হবে।

১৯৬৭ সাল থেকে টঙ্গীর তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা নিয়মিত অনুষ্ঠিত হয়ে আসছে। তবে মানুষের দুর্ভোগ দূর করতে ২০১১ সাল থেকে বিশ্ব ইজতেমা দুই পর্বে ভাগ করে আয়োজন করে আসছে সরকার। ২০১৭ সালের শেষের দিকে তাবলিগ জামাতের নেতৃত্বের বিরোধ চরম আকার ধারণ করলে ২০১৮ সাল থেকে দুই পক্ষের অনুসারীদের জন্য দুইটি আলাদা আলাদা পর্বে ইজতেমা আয়োজিত হয়ে আসছে।

তাবলিগ জামাত দুই পর্বে ইজতেমা বিশ্ব ইজতেমা মওলানা সাদ মাওলানা জুবায়ের


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর