Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুবলীগের বহিষ্কৃত দফতর সম্পাদক আনিছুর ও তার স্ত্রীর নামে মামলা


২৯ অক্টোবর ২০১৯ ১৫:১১

ঢাকা: যুবলীগের বহিষ্কৃত দফতর সম্পাদক কাজী আনিছুর রহমান ও তার স্ত্রী সুমি রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৯ অক্টোবর) দুদকের উপ-পরিচালক মো. আনোয়ার প্রধান বাদী হয়ে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন।

মামলায় বলা হয়েছে, যুবলীগের বহিষ্কৃত দফতর সম্পাদক কাজী আনিছুর রহমান। অসৎ উদ্দেশে বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে নিজ নামে স্থাবর ও অস্থাবর মোট ১২ কোটি ৮০ লাখ ৬০ হাজার ৯২০ টাকা ৬৭ পয়সার জ্ঞাত আয় বহিভূত সম্পদ অর্জন করে তা নিজ দখলে ভোগ করে দুর্নীতি দমন কমিশন আইনে অপরাধ করেছেন।

বিজ্ঞাপন

দুদকের অনুসন্ধানে দেখা যায়, ২০১৮-১৯ করবর্ষে তিনি নিজ নামে ও বেনামে অর্জিত ৫ কোটি ৭৩ লাখ ৫৬ হাজার ৬০০ টাকার স্থাবর সম্পদ এবং অস্থাবর সম্পদ হিসেবে ১ কোটি ৭২ লাখ ৩৬ হাজার ৮২১ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে।

এদিকে বিএফআইইউ এর তথ্যমতে, বিভিন্ন ব্যাংকে রাখা ব্যাংক এশিয়া, প্রাইম ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ফাস্ট সিরিউরিটি ইসলামী ব্যাংক, ইউসিবিএল ব্যাংক, ঢাকা ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংকসহ অন্যান্য ব্যাংকে কারেন্ট একাউন্ট, সেভিং একাউন্ট, এফডিআর, এসটিডিসহ ৫ কোটি ৩৪ লাখ ৬৭ হাজার ৪৯৯ টাকা ৬৭ পয়সার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া গেছে। যা তার আয়কর নথিতে উল্লেখ নেই। সবমিলিয়ে তার ১২ কোটি ৮০ লাখ ৬০ হাজার ৯২০ টাকা ৬৭ পয়সার তথ্য পাওয়া গেছে। যার স্বপক্ষে সুনির্দিষ্ট কোনো বৈধ উৎস নেই।

মামলায় আরও উল্লেখ করা হয়েছে, আসামি আনিছুর রহমানের প্রকৃত পক্ষে বৈধ আয়ের কোনো উৎস নেই। তিনি ক্যাসিনো ব্যবসাসহ অবৈধ পন্থায় অর্জিত অর্থ দ্বারা স্থাবর ও অস্থাবর সম্পদের মালিক হয়েছেন।

বিজ্ঞাপন

অপরদিকে, স্ত্রী মোছা সুমি রহমান নিজে ও তার স্বামী কাজী আনিছুর রহমানের অবৈধ উপায়ে অর্জিত অর্ধ দ্বারা বিভিন্ন স্থানে নামে বেনামে একাধিক প্লট, বাড়ি ও ফ্লাট, ঢাকা বিভিন্ন স্থানে নামে বেনামে কয়েক কোটি টাকার সম্পদ অর্জন করেছেন। এ অবস্থায় আসামি সুমি রহমানের স্থাবর ও অস্থাবর মোট ১ কোটি ৩১ লাখ ১৬ হাজার ৫০০ টাকার অবৈধ সম্পদ পাওয়া গেছে।

যুবলীগ যুবলীগের বহিষ্কৃত

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর