Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভয় পেলে দুর্নীতিবিরোধী অভিযানে নামতাম না’


২৯ অক্টোবর ২০১৯ ২১:৫০

ঢাকা: ‘ভয়’ শব্দটি নিজের অভিধানে নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভয় পেলে দুর্নীতিবিরোধী অভিযানে নামতেন না তিনি।

শেখ হাসিনা বলেন, ভয় শব্দটা আমার অভিধানে নেই। ছোটবেলা থেকেই ভয় পাওয়ার লোক আমি না। ভয় পেলে চলমান দুর্নীতিবিরোধী অভিযানে নামতাম না। যখন এখানে নেমেছি, তখন কে কোন দলের— সেটা আমার কাছে বিবেচ্য বিষয় না।

আরও পড়ুন- সাকিবের জন্য বেশি কিছু করার সুযোগ নেই: প্রধানমন্ত্রী

মঙ্গলবার (২৯ অক্টোবর) বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে ন্যাম সম্মেলনে যোগদান পরবর্তী সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। সংবাদ সম্মেলনের শুরুতে সফর নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিক পরিবারে আমার জন্ম। তাই ছোটবেলা থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত। আমার বাবাকে আমি দেখেছি কিভাবে তিনি সাহসের সঙ্গে রাজনীতি করে এই বাংলাদেশ স্বাধীন করে দিয়ে গেছেন। কাজেই ‘ভয়’— এই শব্দটা আমার অভিধানেই নেই।

আরও পড়ুন- ‘মুজিববর্ষেই পদ্মাসেতু উদ্বোধন, সুনির্দিষ্ট তারিখ বলা যাবে না’

দুর্নীতিবিরোধী অভিযান প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, আগেও বলেছি আপনাদের, শুরু করলে তো ঘর থেকেই করতে হয়। নইলে বলবেন যে প্রতিপক্ষের রাজনীতিবিদকে ক্ষতিগ্রস্ত করার জন্য আমরা করছি, তা তো না।

দুর্নীতিবিরোধী অভিযান নিয়ে বিএনপি নেতাদের তোলা বিভিন্ন প্রশ্ন নিয়ে দৃষ্টি আকর্ষণ করলে প্রধানমন্ত্রী বলেন, যে দলের কথা বললেন, তারা আর কী বলবে? তারা তো দুর্নীতির খনি। এই দেশে দুর্নীতির যাত্রা শুরুই তো যখন ৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করা হয়। ষড়যন্ত্রের মধ্য দিয়ে অবৈধভাবে ক্ষমতা দখল করে একাধারে সেনাপ্রধান, তারপর আবার নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করে যে ক্ষমতা দখল করেছে, ওই  ক্ষমতাকে কুক্ষিগত করা বা ক্ষমতাটাকে নিষ্কণ্টক করার জন্য বাংলাদেশ দুর্নীতির দুয়ারও খুলে দিয়েছিল। এটা শুরু করেছিলেন জিয়াউর রহমান এবং তার হাতে গড়া দল।

বিজ্ঞাপন

আরও পড়ুন- কয়েকদিনের মধ্যেই পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে: প্রধানমন্ত্রী

‘সেখানে যারা আছে, প্রত্যেকের বিরুদ্ধে মামলাই আছে। হত্যা-খুন-দুর্নীতি— এমন কোনো অপরাধ নেই যে তাদের নেই। সেই দলের নেতা যিনি চেয়ারপারসন, তিনি দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত আসামি হয়ে কারাগারে। আরেকজন যাকে ভারপ্রাপ্ত করলেন, তিনিও দুর্নীতিগ্রস্ত। তাদের মুখে আবার এত কথা আসে কোথা থেকে? এরা কোন সাহসে এই কথা বলে?

‘যারা সামান্য এতিমের টাকাটা পর্যন্ত সামলাতে পারে না, সেটাও মেরে খেয়ে দেয়, তাদের মুখে এত বড় বড় কথা শোনার তো আমার দরকার নাই। এরা খুনি, দুর্নীতিবাজ। খুনি তো বটেই, ১৯৭৫-এর ১৫ আগস্টের হত্যাকাণ্ড থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে তারা জড়িত। আমাকেই তো কতবার হত্যা করার চেষ্টা করেছে,’— বলেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

আরও পড়ুন-

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু

‘বিশ্বশান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের অবদান ন্যামে তুলে ধরা হয়েছে’

দুর্নীতিবিরোধী অভিযান প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন ভয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর