Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রাইভেট গাড়ির নামসহ তথ্য চেয়ে বিআরটিএকে দুদকের চিঠি


৩০ অক্টোবর ২০১৯ ১২:৫৮

ঢাকা: ব্যক্তি মালিকানাধীন প্রাইভেট কার ও জীপের নামসহ ব্র্যান্ডের তথ্য চেয়ে বিআরটিএকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩০ অক্টোবর) সকালে দুদকের পক্ষ থেকে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চেয়ারম্যান বরাবর এই চিঠি দেওয়া হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের বিশেষ তদন্ত অনুবিভাগের মহাপরিচালক সাঈদ মাহবুব খান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ২৫০০ বা তদুর্ধ্ব সিসির ব্যক্তি মালিকানাধীন প্রাইভেট কার বা জীপগাড়ির ব্র্যান্ডের নামসহ অন্যান্য তথ্য সংযোজন করে নতুন তালিকা পাঁচ কার্যদিবসের মধ্যে দুদকে পাঠাতে হবে। এসব গাড়ি নতুন না রিকন্ডিশন সে তথ্যও তালিকায় যোগ করতে হবে। এর আগে বিআরটিএ থেকে পাঠানো তালিকায় এ জাতীয় তথ্য না থাকায় কমিশন তীব্র অসন্তোষ জানায়। এরই পরিপ্রেক্ষিতে দুদক মহাপরিচালক এমন চিঠি পাঠান।

উল্লেখ্য, জাল-জালিয়াতির মাধ্যমে বিদেশিদের জন্য বিশেষ সুবিধা বা কার্নেট ডি-প্যাসেজ সুবিধায় আনা বেশকিছু বিলাসবহুল গাড়ি ভুয়া রেকর্ডপত্রের ভিত্তিতে বিআরটিএতে রেজিস্ট্রেশন হয়েছে মর্মে অভিযোগ কমিশনের অনুসন্ধান বা তদন্তাধীন রয়েছে। এর আগে দুদক থেকে বিআরটিএ’তে বিলাসবহুল গাড়ির তথ্য চেয়ে চিঠি দেয়। কিন্তু বিআরটিএ’র চিঠি সন্তোষজনক না হওয়ায় কমিশন পুর্ণাঙ্গ তথ্য চেয়ে নতুন করে চিঠি দিল।

দুদক বিআরটিএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর