Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে ফিরেছেন আরও ১৫৩ বাংলাদেশি


৩১ অক্টোবর ২০১৯ ১২:৫০

ঢাকা: সৌদি থেকে দেশে ফিরেছেন আরো ১৫৩ বাংলাদেশি শ্রমিক। বুধবার (৩০ অক্টোবর) রাত ১১ টা ২০ মিনিটে সৌদি এয়ারলাইন্স এসভি ৮০৪ বিমানে দেশে ফে‌রেন তারা। বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের অভিবাসন প্রকল্প থেকে এ তথ্যগুলো পাওয়া গেছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর প্রবাসী কল্যাণ ডেস্কের সহযোগিতায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে খাবার-পানিসহ নিরাপদে বাড়ী পৌছানোর জন্য জরুরি সহায়তাও দেওয়া হয়।

বিজ্ঞাপন

ফেরত আসা শ্রমিক কুমিল্লার শাহজাহান মিয়া জানান, তিনি দেড় মাস আগে সৌদি আর‌বে গিয়েছিলেন। ধরপাকড়ের শিকার হয়ে শূন্য হাতে দেশে ফিরতে হল তাকে।

কুষ্টিয়ার রুহুল আমিনের পায়ে স্যান্ডেলও ছিল না। তি‌নি জানান, ১১ মাস আগে গি‌য়ে খালি হাতে ফির‌তে হ‌লো। একই কথা বলেছেন, ব্রাহ্মণবা‌ড়িয়ায় নজরুল ইসলাম। জানান, তিনিও দেড় মাস আগে গি‌য়েছি‌লেন। খ‌রচের টাকাও তুল‌তে পা‌রেন‌নি। নওগাঁর সাত্তার ও রাজবাড়ীর নাজমুল গিয়েছিলেন মাত্র আড়াই মাস আগে।

ব্র্যাক অভিবাসন কর্মসূচির প্রধান শরিফুল হাসান এ বিষয়ে জানান, চলতি বছ‌র এখন পর্যন্ত অন্তত ১৮ হাজার বাংলা‌দে‌শি‌কে সৌদি আরব থেকে ফেরত পাঠানো হয়েছে। সাধারণ ফ্রি ভিসায় সৌদি গিয়ে এক নিয়োগকর্তার বদলে আরেক জায়গায় কাজ করতে গি‌য়ে ধরা পড়ে ফেরত আসছেন তারা। অনেকে খর‌চের টাকাও তুল‌তে পার‌ছেন না। সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস বলছে, নির্দোষ কাউকে ফেরত পাঠানোর বিষয়টি জানতে পারলে তারা সৌদি সরকারের সাথে যোগাযোগ করবে। দূতাবা‌সের এ তৎপরতার পাশাপা‌শি রিক্রু‌টিং এজেন্সিগুলোকে দা‌য়িত্ব নি‌তে হ‌বে।

টপ নিউজ সৌদি থেকে ১৫৩ শ্রমিক ফেরত

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর