Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিষিদ্ধ হচ্ছে জঙ্গি সংগঠন আল্লাহর দল: স্বরাষ্ট্রমন্ত্রী


৩ নভেম্বর ২০১৯ ১৪:১০

ঢাকা: পুলিশের স্পেশাল ব্রাঞ্চের তথ্যানুযায়ী আট জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ওই আটটি সংগঠনের তথ্য গোয়েন্দো পুলিশের হাতে এসেছে। যাচাই-বাছাইয়ের পর ওই সংগঠনগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া জঙ্গি দমনে সরকারের জিরো টলারেন্স নীতি অনুযায়ী এরই মধ্যে আল্লাহর দল জঙ্গি সংগঠনকে চিহ্নিত করে নিষিদ্ধের পদক্ষেপ নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৩ নভেম্বর) সকালে সচিবালয় কেন্দ্রিক সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম’ বিএসআরএফ সংলাপে এসে এসব কথা বলেন তিনি।

এ সময় গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি মামলার অগ্রগতিও তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার একটি নির্ভূল চার্জশিট দেওয়ার কথা বলেন তিনি। জানান, এরইমধ্য তথ্য উপাত্ত পুলিশের হাতে চলে এসেছে, শিগগিরই চার্জশিট দেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী কথা বলেন, আট বছর আগে খুন হওয়া সাংবাদিক দম্পতি সাগর- রুনি হত্যার অগ্রগতি নিয়ে। বলেন, হাইকোর্টের নির্দেশ মত এই মামলার তদন্ত করছে র‌্যাব। এ বিষয়েও তারা একটা চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারবে।

আরও পড়ুন: চিহ্নিত খুনিদের ফিরিয়ে আনার চেষ্টায় আছি : স্বরাষ্ট্রমন্ত্রী

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী ফেসবুক ব্যবহারকারীদের আরো সচেতন ও সাবধান হয়ে পোস্ট দেওয়ার পরামর্শ দেন। বিগত দিনে রামু, নাসিরনগরের ঘটনার উদাহরণ টেনে বলেন, যিনি পোস্ট করবেন কিংবা যিনি বা যারা দেখবেন তারা পোস্ট দেখার আগে ক্ষিপ্ত না হয়ে নিজে বিবেচনা করে সিদ্ধান্ত পৌঁছাবেন। এ বিষয়ে সরকারের নজরদারি রয়েছে বলে জানান তিনি।

রাজশাহী পলিটেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে পুকুরে ফেলে দেওয়ার ঘটনার ভিডিও ফুটেজ দেখে অপরাধীদের গ্রেফতার করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

নিজ মন্ত্রণালয়ের অগ্রগতি তুলে ধরতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীকে ঢেলে সাজানো হয়েছে। পিবিআইকে আরো শক্তিশালী করা হয়েছে। পুলিশ বাহিনীতে হেলিকপ্টার সংযোজন করা হবে। এরইমধ্যে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ৯৯৯ চালু করা হয়েছে। যার সুফল মানুষ পেতে শুরু করেছে।

বিজ্ঞাপন

ই পাসপোর্ট প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল জানান, আড়াই কোটি মেশিন রিডেবল-এমআরপি পাসপোর্ট দেওয়া হয়েছে। চলতি বছরের শেষে ই-পাসপোর্ট বা ইলেক্ট্রিক পাসপোর্ট চালু করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

পাকিস্তানে শাকিব খানের ছবি
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৮

সালমান খানের আফসোস
২০ অক্টোবর ২০২৪ ১৬:৪৩

সম্পর্কিত খবর