Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপাচার্য হিসেবে স্থায়ী নিয়োগ পেলেন ড. আখতারুজ্জামান


৩ নভেম্বর ২০১৯ ১৭:১১

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. আখতারুজ্জামানকে নিয়োগ দেওয়া হয়েছে। ১৯৭৩ এর আর্টিকেল ১১ এর (১) অনুযায়ী সিনেট কর্তৃক মনোনীত প্যানেল থেকে বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি আবদুল হামিদ এই নিয়োগ দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন। ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আচার্য ও বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ আখতারুজ্জামানকে নিজ ক্ষমতাবলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২৮তম উপাচার্য হিসেবে নিয়োগ দেন।

বিজ্ঞাপন

চবি উপাচার্য হিসেবে স্থায়ী নিয়োগ পেলেন শিরীণ আখতার

এর আগে, গত ৩১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদল ভিসি প্যানেল চূড়ান্ত করে। এদিন বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবাব আলী চৌধুরী সিনেট ভবনে উপাচার্য প্যানেল নির্বাচন অনুষ্ঠিত হয়। তার আগের দিন মঙ্গলবার (৩০ জুলাই) সন্ধ্যা ছয়টার দিকে আওয়ামীপন্থী শিক্ষকদের বৈঠকে তিন সদস্যের প্যানেল চূড়ান্ত হয়।

প্যানেলে থাকা নীল দলের তিনজন ছিলেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এস এম মাকসুদ কামাল।

দলের সদস্যদের ভোটে এই তিনজনের নাম চূড়ান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ৪২ ভোট, উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান ৩৬ ভোট ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এস এম মাকসুদ কামাল ৩০ ভোট পেয়ে মনোনীত হয়েছিলেন।

বিজ্ঞাপন

উপাচার্য আখতারুজ্জামান টপ নিউজ ঢাবি ভিসি

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর