Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহকর্মীর সঙ্গে প্রেমে জড়িয়ে চাকরি হারালেন ম্যাকডোনাল্ড’স প্রধান


৪ নভেম্বর ২০১৯ ১০:৫৪

বিশ্ব বিখ্যাত ফাস্টফুড কোম্পানি ম্যাকডোনাল্ড’স প্রধান নির্বাহী (সিইও) স্টিভ ইস্টারব্রুককে বরখাস্ত করা হয়েছে। এক নারী সহকর্মীর সম্মতিতেই তার সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন স্টিভ। কিন্তু তা প্রতিষ্ঠানটির নীতি পরিপন্থি। তাই, রোববার (৩ নভেম্বর) তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে স্টিভ ইস্টারব্রুককে বরখাস্ত করেছে ম্যাকডোনাল্ড’স। খবর রয়টার্স, বিবিসি।

ম্যাকডোনাল্ড’সের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৫ সাল থেকে প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করা স্টিভ ইস্টারব্রুক তার সহকর্মীর সঙ্গে এরকম সম্পর্কে জড়িয়ে পড়ে দূর্বল বিবেচনাবোধের পরিচয় দিয়েছেন। এই বরখাস্তাদেশের মাধ্যমে ইস্টারব্রুক কোম্পানির ব্যবস্থাপনা পরিষদের সদস্যপদও হারাবেন।

রোববার (৩ নভেম্বর) সহকর্মীদের কাছে পাঠানো একটি ইমেইলে স্টিভ ইস্টারব্রুক জানিয়েছেন, সম্পর্কে জড়িয়ে পড়া ছিল তারই ভুল। প্রতিষ্ঠানের মর্যাদা সমুন্নত রাখতে, তদন্ত কমিটির সিদ্ধান্ত তিনি মেনে নিয়েছেন এবং তিনি তার পদ থেকে সরে দাঁড়াচ্ছেন।

সহকর্মীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ার কারণে ৫২ বছর বয়সী স্টিভ ইস্টারব্রুকের এই বরখাস্তাদেশ আমেরিকার করপোরেট ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ ঘটনা। এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ‘মি টু’ আন্দোলনে অভিযোগ ওঠার পর ২০১৮ সালে ইন্টেলের প্রধান নির্বাহী ব্রায়ান ক্রাজানিখকে বরখাস্ত করা হয়েছিল।

এদিকে, ম্যাকডোনাল্ড’স নতুন প্রধান নির্বাহী হিসেবে ৫১ বছর বয়সী ক্রিস কেম্পজিনস্কির নাম ঘোষণা করেছে। তিনি ম্যাকডোনাল্ড’স আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

প্রেম বরখাস্ত ম্যাকডোনাল্ড'স সহকর্মী সিইও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর