Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্দোলনের মুখে জাবি বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ


৫ নভেম্বর ২০১৯ ১৫:১০

জাবি: উপাচার্য ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনের মুখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। পাশাপাশি বিকেল সাড়ে চারটার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে উপাচার্য ফারজানা ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ তথ্যটি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

দুর্নীতির অভিযোগে জাবি উপাচার্য ফারজানা ইসলামের অপসারণের দাবিতে বেশ কিছুদিন ধরেই আন্দোলন চলছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে তাকে অবরূদ্ধ করেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা। তবে ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্যকে তার বাসার ভেতরে থেকে বাইরে নিয়ে আসেন। এ সময় আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের বাদানুবাদ ও হাতাহাতির ঘটনা ঘটে। ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত কয়েকজন শিক্ষার্থী এতে আহত হন।

অবরুদ্ধ অবস্থা থেকে বের হয়ে এক সংবাদ সম্মেলনে উপাচার্য ড. ফারজানা ইসলাম মন্তব্য করেন জামাত-শিবিরপন্থী শিক্ষকদের সহায়তায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলন চলছে। তিনি বলেন, ‘যে ভাষায় তারা গালাগালি করেছে তাতে আমরা মর্মাহত। জামাত-শিবিরপন্থী শিক্ষকদের সহায়তায় এ আন্দোলন করছে তারা। সরকারের উচিত হবে এই চক্রকে খুঁজে বের করা।’

শিক্ষার্থীদের ওপর হামলার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘আমার বাড়িতে আমাকে আটকে রেখে যে হামলা করা হয়েছে। আমার বাচ্চাদের আমার বাড়ি থেকে বের হতে দেওয়া হচ্ছে না। এটা কি হামলা নয়?’

বিজ্ঞাপন

জাবি বন্ধ ঘোষণা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর