Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত প্রশ্নে নথি চায় ওয়াশিংটন


৫ নভেম্বর ২০১৯ ২০:২৩

ঢাকা: যুক্তরাষ্ট্রের কাছে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি রাশেদ চৌধুরীকে আবারও ফেরত চেয়েছে ঢাকা। আর এতে প্রথমবারের মতো সাড়াও দিয়েছে ওয়াশিংটন। ঢাকার কাছে এ সংক্রান্ত নথিপত্র চেয়েছে তারা।

মঙ্গলবার (৫ নভেম্বর) সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ভারপ্রাপ্ত সহকারী পররাষ্ট্রমন্ত্রী এলিস ওয়েলসের সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী  বলেন, ‘এর আগেও বহুবার খুনি রাশেদ চৌধুরীকে ফেরত চাওয়া হয়েছে। কিন্তু এই প্রথমবার ওয়াশিংটন এই বিষয়ে ঢাকার কাছে নথিপত্র চেয়েছে।’

এ কে আবদুল মোমেন সাংবাদিকদের বলেন, ‘ঢাকা সফররত যুক্তরাষ্ট্রের মন্ত্রীর সঙ্গে খুব আন্তরিক পরিবেশে বৈঠক হয়েছে। আমি তাকে বলেছি, তোমরা আইনের শাসন বিশ্বাস করো, আমরাও তা করি। একজন খুনি, যে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি, যার নাম রাশেদ চৌধুরী— সে তোমাদের ওখানে পালিয়ে আছে। তাকে তোমরা ফিরিয়ে দিচ্ছ না কেন? তাকে তোমরা ফিরিয়ে দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠায় সহায়তা কর।’

মন্ত্রী জানান, এর আগে এ ধরনের প্রস্তাবে কোনো সাড়া না মিললেও এবার ব্যতিক্রম দেখা গেছে। এলিস ওয়েলস এবার রাশেদ চৌধুরীর মামলার রায়ের কাগজপত্র পাঠাতে বলেছেন।

পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর