Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ যুবক আটক


৫ নভেম্বর ২০১৯ ২১:৫৯

ভৈরব (কিশোরগঞ্জ): কিশোরগঞ্জের ভৈরব উপজেলা থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ রাসেল শেখ নামে এক যুবক আটক করেছে রেলওয়ে পুলিশ।

মঙ্গলবার (৫ নভেম্বর) সকালে সন্দেহের ভিত্তিতে আন্তঃনগর ট্রেন কালনী এক্সপ্রেস থেকে তাকে আটক করা হয়। ট্রেনটি সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে এসেছিল।

আটকের পর তার দেহ তল্লাশি করে বাংলাদেশি ২৬ লাখ ৮ হাজার ৭শ টাকার সমপরিমাণ যুক্তরাজ্যের পাউন্ড ও সৌদি আরবের রিয়াল পাওয়া যায়। ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস সারাবাংলাকে এই তথ্য জানিয়েছেন।

রাসেল শেখের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার পাকড়তিয়া গ্রামে। তার বাবার নাম দিদার শেখ। সূত্র জানায়, রাসেলকে দেখে পুলিশের সন্দেহ হওয়ায় তার দেহ তল্লাশি করা হয়। বৈদেশিক মুদ্রাগুলো তার হাঁটুর নিচে পায়ের সঙ্গে রাবার দিয়ে আটকানো ছিল।

পুলিশ হেফাজতে রাসেল জানান, ঢাকার মহাখালী এলাকার আমিনুল ইসলাম নামে এক ব্যক্তির নির্দেশে তিনি এই কাজ করছিলেন। বৈদেশিক মুদ্রাগুলো সিলেট থেকে ঢাকায় পৌঁছে দেওয়ার কথা ছিল। ঢাকায় ফেরার পথে রেলওয়ে পুলিশ তাকে আটক করে।

ফেরদৌস আহমেদ বিশ্বাস বলেন, আমরা ৫০ হাজার সৌদি রিয়াল এবং ১৪ হাজার ১শ পাউন্ড জব্দ করেছি। বাংলাদেশি মুদ্রায় এর মূল্য ২৬ লাখ ৮ হাজার ৭শ টাকা। রাসেল শেখের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা দায়ের করা হয়েছে।

অর্থ পাচার বৈদেশিক মুদ্রা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর