Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঝিনাইদহে শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হত্যার হুমকি


৬ নভেম্বর ২০১৯ ১৬:২৫

ঝিনাইদহ: মানবতাবিরোধী অপরাধে মামলা দায়ের করায় হত্যার হুমকি পাচ্ছেন বলে অভিযোগ করেছেন ঝিনাইদহের শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।

বুধবার (৬ নভেম্বর) সকালে কোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এই তথ্য জানান। গ্রামবাসী এই কর্মসূচির আয়োজন করে। সংবাদ সম্মেলন থেকে অপরাধীদের শাস্তি এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবি জানানো হয়।

এসময় লিখিত বক্তব্য পড়ে শোনান বাদীর ভাই মোশাররফ হোসেন। ১৯৭১ সালে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ এনে ঝিনাইদহের কোলা গ্রামের আব্দুর রশিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন আনোয়ার হোসেন।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ২০১৫ সালের ২৫ অক্টোবর দায়ের হওয়া ওই মামলায় গ্রেফতার হন হলিধানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ।

মোশাররফ হোসেন বলেন, আমাদের চাচা আছির উদ্দিন ছিলেন সেনা সদস্য। ১৯৭১ সালে পাকিস্তানিদের পক্ষ ত্যাগ করে তিনি স্বাধীনতা যুদ্ধে যোগ দেন। সে সময় আব্দুর রশিদ ও সাহেব আলীর নেতৃত্বে রাজাকাররা আমাদের বাড়ি ঘেরাও করে। মুক্তিযুদ্ধে অংশ নেওয়ায় আমার বাবা আজিবর মণ্ডল, চাচা হবিবর মণ্ডল ও আনছার মণ্ডলকে হত্যা করে রাজাকাররা। সেই হত্যাকাণ্ডের চেয়ে আমার ভাই মামলা দায়ের করে।

ওই মামলায় গত ২১ অক্টোবর আব্দুর রশিদ ও সাহেব আলীকে পুলিশ গ্রেফতার করে। এরপর থেকে আব্দুর রশিদ ও সাহেব আলীর লোকজন আমাদের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দিচ্ছে। ইতোমধ্যে ঝিনাইদহ সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বর্তমানে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।

মানবতাবিরোধী অপরাধ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর