Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে হামলার শিকার দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী


১১ নভেম্বর ২০১৯ ১৭:০২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শুক্কুর আলম নামে এক দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী হামলা শিকার হয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, হামলাকারী শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তার উত্তর সন্তোষজনক না হলে স্থায়ী বহিষ্কার করা হবে।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে হামলাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দাবি জানিয়ে প্রক্টরের কাছে অভিযোগপত্র দেন ভুক্তভোগী শিক্ষার্থী ও তার বন্ধুরা।

বিজ্ঞাপন

অভিযোগপত্রে বলা হয়েছে, ব্যবস্থাপনা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র মোরশেদুল ইসলাম রিফাত কথা কাটাকাটির এক পর্যায়ে শুক্কুর আলমের ওপর হামলা চালান। শুক্কুর দর্শন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র।

এতে আরও বলা হয়, থার্ড আই নামে একটি সংগঠন বিশ্ববিদ্যালয়ে প্রতিবন্ধীদের শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। গত রাত ৯টার দিকে শুক্কুর আলমের সঙ্গে রিফাতের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রিফাত শুক্কুরের ওপর হামলা চালায়। এটি সরাসরি অপরাধ।

এ প্রসঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবন্ধী ছাত্র সমাজের (ডিসকু) সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সারাবাংলাকে বলেন, প্রক্টর স্যারকে অভিযোগ দেওয়া হয়েছে। আমরা চাই, অপরাধীকে গ্রেফতার করা হোক। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর রেজাউল করিম সারাবাংলাকে বলেন, এক প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধরের অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সিদ্ধান্ত অনুযায়ী ইতোমধ্যে অভিযুক্ত ছাত্রকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে; তাকে গ্রেফতার করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। নোটিশের জবাব সন্তোষজনক না হলে ওই শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে রোববার (১০ অক্টোবর) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের পাশে নূরে আলম স্টোরের সামনে শুক্কুর আলমকে মারধর করেন রিফাত।

চবি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর