Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তূর্ণা-উদয়ন সংঘর্ষ: আহত ৭৪ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস


১২ নভেম্বর ২০১৯ ২০:৫২

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশন সংলগ্ন এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী তূর্ণা নিশীথা এক্সপ্রেসের সাথে সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ৭৪ জনকে আহত অবস্থায় উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। ভয়াবহ এ দুর্ঘটনায় ১৬ জন মারা গেছেন

মঙ্গলবার (১২ নভেম্বর) ভোর পৌনে ৪টার দিকে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে উদ্ধার অভিযান শুরু করে ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। স্থানীয় পুলিশ, প্রশাসন ও এলাকাবাসীর সহায়তায় দিনভর চলে উদ্ধার অভিযান। দুপুর ১২টার দিকে উদ্ধার অভিযান শেষ হলেও ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে বিকেল ৫টার পর্যন্ত তৎপর ছিল।

বিজ্ঞাপন

ব্রাহ্মণবাড়িয়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. তানহার সারাবাংলাকে বলেন, আমাদের ১০ জনের একটি দল দুর্ঘটনাস্থলে কাজ করেছে। ঘটনাস্থল থেকে মোট ১৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে মরদেগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

মো. তানহার আরও বলেন, এ দুর্ঘটনায় আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ৭৪ জনকে। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া রেলপথ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষও একাধিক তদন্ত কমিটি গঠন করেছে।

জেলা ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা জানান, দুপুর ১২টার দিকেই উদ্ধার অভিযান শেষ করে ফায়ার সার্ভিস। তবে বিকেল ৪৫টা পর্যন্ত দুর্ঘটনাস্থলে সক্রিয় ছিলেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

কসবায় ট্রেন দুর্ঘটনা ট্রেন দুর্ঘটনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর