Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবরারের মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট


১৪ নভেম্বর ২০১৯ ১২:২০

ঢাকা: দৈনিক প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার রাহাতের মৃত্যুতে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থী ওবায়েদ আহমেদের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ফাইজুল্লাহ ফয়েজ রিটটি দায়ের করেন।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চের অনুমতি নিয়ে তিনি রিটটি দায়ের করেছেন বলে জানান তিনি।

আগামী রোববার আবেদনটি শুনানির জন্য উপাস্থাপন করা হবে বলেও তিনি জানান।

রিটে বিবাদী করা হয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, তথ্য সচিব, শিক্ষা সচিব, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো), বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ (ডেসা), দৈনিক প্রথম আলোর প্রকাশক, সম্পাদক ও সাময়িকী কিশোর আলোর সম্পাদককে।

রিটকারী আইনজীবী জানান, প্রথম আলো কর্তৃপক্ষ থেকে ক্ষতিপূরণের টাকা আদায়ের নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি এ ঘটনার জন্য প্রথম আলোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বাকি বিবাদীদের প্রতি নির্দেশনা জারির আর্জি জানানো হয়েছে।

এর আগে গত ৩ নভেম্বর আবরারের মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ পাঠানো হয়।

১০ কোটি টাকা ক্ষতিপূরণের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে কোনো ধরণের অনুষ্ঠান পরিচালনার ক্ষেত্রে বিশেষ নিরাপত্ত ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য সচিব, শিক্ষা সচিব এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিবকে অনুরোধ জানিয়ে এ নোটিশ প্রদান করা হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

আবরারের ময়নাতদন্ত শেষ, প্রতিবেদন ‘শিগগিরই’

আবরার ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ প্রথম আলো মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর