Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিলিস্তিনি সাংবাদিকদের অ্যাকাউন্ট ‘ব্লক’ করছে হোয়াটসঅ্যাপ


১৭ নভেম্বর ২০১৯ ১৩:১৪

ফিলিস্তিনের সীমান্তে ইসরায়েলি আক্রমণের সর্বশেষ খবর জানানোর কাজে নিয়োজিত শতাধিক ফিলিস্তিনি সাংবাদিক, মানবাধিকার ও রাজনৈতিক কর্মীর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ‘ব্লক’ করে দিয়েছে বার্তা আদান প্রদানের জনপ্রিয় এই প্লাটফর্ম। শনিবার (১৬ নভেম্বর) সাফা নিউজ এজেন্সির বরাতে এ খবর জানিয়েছে মিডিলইস্ট মনিটর।

ফিলিস্তিনে ইসরায়েলি হামলার ২৪ ঘন্টার মাথায় হোয়াটসঅ্যাপ এমন সিদ্ধান্ত নিয়েছে। এর আগে, ইসরায়েলি হামলায় ৩৪ ফিলিস্তিনীর মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও ১১১ জন।

ভুক্তভোগী সাংবাদিক, মানবাধিকার ও রাজনৈতিক কর্মীরা জানিয়েছেন, বেসামরিক জনগণ ও স্থাপনা লক্ষ্য করে ইসরায়েলি ভয়াবহ হামলার ঘটনা যেন বিশ্ববাসীর নজরে না আসে, সেই দূরভিসন্ধি থেকেই হোয়াটসঅ্যাপ তাদের অ্যাকাউন্ট ‘ব্লক’ করেছে।

তারা আরও বলেন, হোয়াটসঅ্যাপও ফেসবুক, টুইটারের দেখানো পথেই হেঁটেছে। হাজার হাজার ফলোয়ারসহ তাদের একাউন্টগুলো, এমনকি তাদের প্রতিষ্ঠানের পেজগুলোও ‘ব্যান’ ও ‘ব্লক’ করে রেখেছে সামাজিক যোগাযোগের শীর্ষ ওই দুই প্ল্যাটফর্ম।

প্রসঙ্গত, ইসরায়েলের কর্তৃপক্ষ এর আগেও কয়েকবার সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর ( ইউটিউব, ফেসবুক, টুইটার) কাছে ফিলিস্তিন সংক্রান্ত কোনো কিছু প্রকাশ না করার আহবান জানায়।

অ্যাকাউন্ট ইউটিউব ইসরায়েল টুইটার ফিলিস্তিন ফেসবুক ব্লক সাংবাদিক হোয়াটসঅ্যাপ


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর