Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কর্নেল অলি নিজের স্বার্থ ছাড়া কিছুই বোঝেন না: করিম আব্বাসী


১৮ নভেম্বর ২০১৯ ১৬:১২

ঢাকা: কর্নেল অলি আহমদের সঙ্গে কোনো দেশপ্রেমিক মানুষ রাজনীতি করতে পারেন না বলে মন্তব্য করেছেন আবদুল করিম আব্বাসী। তিনি বলেন, কর্নেল অলি নিজের স্বার্থ ছাড়া কিছুই বোঝেন না। সব কিছুতেই তিনি নিজের স্বার্থ দেখেন।

সোমবার (১৮ নভেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এই সংবাদ সম্মেলন থেকে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম সাত সদস্যের লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

তিনি বলেন, আজ দেশের রাজনীতি, অর্থনীতির পরিস্থিতি ভয়াবহ হয়ে দাঁড়িয়েছে। গণতন্ত্র নিয়ে কথা বলতেও আমার লজ্জা হয়। শুধু এক কথায় বলব, দেশের পরিস্থিতি এখন ভয়াবহ। আমার ৮৪ বছর বয়স হয়েছে, বাঁচার আর সাধ নেই। অনেক দেখেছি, বুঝেছি। এখন দেশেই স্বাভাবিক মৃত্যু চাই। এটাই আমার জীবনের শেষ চাওয়া। দেশবাসীকে আমি অনুরোধ করছি, যার যার অবস্থান থেকে জাতির এই ক্রান্তিলগ্নে অবদান রাখুন।

করিম আব্বাসী বলেন, বিশ্ববিদ্যালয় পর্যন্ত ছাত্রলীগ করেছি। রাজনীতি করতে গিয়ে অনেক দুঃখকষ্ট স্বীকার করেছি। মুক্তিযুদ্ধ করেছি। ১৯৭৮ সালের পহেলা সেপ্টেম্বর জিয়াউর রহমানের হাত ধরে বিএনপিতে যোগদান করি। আমি ২৪ বছর নেত্রকোণা জেলা বিএনপির সভাপতি ছিলাম। জাতীয় সংসদে পাঁচবার নির্বাচন করেছি, তিনবার হুইপ ছিলাম। আমার এলাকার মানুষ, এই দেশ আমাকে অনেক দিয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী। যদি সুষ্ঠু নির্বাচন হতো তাহলে ফলাফল কী দাঁড়াতো তা আমরা সবাই জানি। কেউ সত্যি কথা বলতে চায় না, কবি-সাহিত্যিক-সাংবাদিকদের কলম স্তব্ধ হয়ে গেছে। তারপরও বলব, জাতির প্রয়োজনে সবার এগিয়ে আসা উচিত।

বিজ্ঞাপন

আরও পড়ুন: ভেঙে গেল এলডিপি

লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর