Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপি লিটন হত্যা মামলার রায় ২৮ নভেম্বর


১৯ নভেম্বর ২০১৯ ১৭:৫২

গাইবান্ধা: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার যুক্তিতর্ক শেষ হয়েছে। আগামী ২৮ নভেম্বর রায়ের দিন ঠিক করেছেন আদালত।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর পৌনে ৩টার দিকে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতে বিচারক দিলীপ কুমার ভৌমিক রায়ের তারিখ ঘোষণা করেন।

আরও পড়ুন: এমপি লিটন হত্যা: অস্ত্র মামলায় কাদের খানের যাবজ্জীবন সাজা

এর আগে গতকাল উভয়পক্ষের আইনজীবীরা তাদের শেষ যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। এসময় মামলার সাক্ষী ও সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) আবদুল কাদের খানসহ ছয় আসামি উপস্থিত ছিলেন। সকালে জেলা কারাগার থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাদের আদালতে হাজির করা হয়।

সোমবার যুক্তিতর্ক উপস্থাপন শেষ না হওয়ায় দ্বিতীয় দিনে প্রায় ৩ ঘণ্টা আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা।

আরও পড়ুন: এমপি লিটন হত্যা মামলায় এক আসামির জামিন আবেদন তালিকা থেকে বাদ

২০১৬ সালের ৩১ ডিসেম্বর নিজ বাড়ি সুন্দরগঞ্জের সাহাবাজ (মাস্টারপাড়া) গ্রামে গুলিতে নিহত হন সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় ১ জানুয়ারি নিহতের বড় বোন ফাহমিদা কাকুলি বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৫ থেকে ৬ জনকে অভিযুক্ত করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করেন।

এছাড়া হত্যার কাজে ব্যবহৃত গুলিভর্তি পিস্তুত উদ্ধারের ঘটনায় অস্ত্র আইন মামলায় সুন্দরগঞ্জ থানায় আরেকটি মামলা করে পুলিশ। হত্যা মামলায় প্রধান অভিযুক্ত কাদের খানসহ চারজনকে গ্রেফতার করা হয়। অভিযুক্তরা আদালতে হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন:  এমপি লিটন হত্যা: কাদের খাঁনসহ ৮ আসামির বিচার শুরু

এমপি লিটন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর