Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্মঘটে ঢাকার সঙ্গে দূরপাল্লার বিভিন্ন রুটের যোগাযোগ বন্ধ


২০ নভেম্বর ২০১৯ ১৩:৫৫

ঢাকা: জেলায় জেলায় ধর্মঘটের পর এবার রাজধানী ঢাকা থেকেও বাস ছাড়ছে না। সায়েদাবাদ, গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস পাচ্ছেন না যাত্রীরা। বুধবার (২০ নভেম্বর) এসব এলাকায় গিয়ে এমন চিত্র দেখা গেছে।

পরিবহন মালিকরা বলছেন, শ্রমিকরা নিজে থেকেই কর্মবিরতি করছে। এই কর্মবিরতি মালিকদের পক্ষ থেকে ঘোষণা হয়নি। চালক বাস চালাতে রাজি না হওয়ায় বাস ছাড়া যাচ্ছে না।

এদিকে, বুধবার (২০ নভেম্বর) তৃতীয় দিনের মতো যশোর, খুলনা ও দক্ষিণাঞ্চল থেকে ঢাকায় বাস আসছে না। আবার ঢাকা থেকেও বাস ছাড়ছে না।

সকাল সোয়া ছয়টা থেকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও সাইনবোর্ড এলাকায় পরিবহন শ্রমিক জড়ো হয়ে এ রুটে চলাচলরত বাসগুলো ফিরিয়ে দেয়।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ সারাবাংলাকে বলেন, শ্রমিকরা গলায় রশি বেঁধে গাড়ি চালাতে চাচ্ছেনা। এজন্য অনেক জায়গায় বাস চলাচল বন্ধ রয়েছে। তবে দু’একদিনের মধ্যেই বিষয়টি সমাধান হবে বলে মনে করেন মালিক সংগঠনের এই নেতা।

এদিকে নতুন সড়ক আইন সংশোধনসহ ৯ দফা দাবিতে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘট চলছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে উদ্ভুত পরিস্থিতিতে রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলীসহ পরিষদের তিন নেতার সঙ্গে বৈঠক করেন। তবে সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় বৈঠক। বুধবার (২০ নভেম্বর) আবার বৈঠকে বসবেন তারা। এমন অবস্থায় ট্রাক-কাভার্ডভ্যান সারাদেশে চলাচল বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (২০ নভেম্বর) ঢাকায় বিকেলে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কর্মকর্তারা। ওই বৈঠকেও আইন কার্যকর না করার দাবি জানিয়েছেন পরিবহন মালিক ও শ্রমিক নেতারা।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি সাবেক মন্ত্রী শাজাহান খান বলেন, তারা ধর্মঘট বা কর্মবিরতির মতো কোনো কর্মসূচি ঘোষনা দেননি। শ্রমিকদের মধ্যে গুজব ছড়িয়ে কর্মবিরতির কর্মসূচি দেওয়া হয়েছে। আর এসব বিভ্রান্তি ছড়িয়েছে স্বার্থান্বেষী শ্রমিক নেতারা।

পরিবহন ধর্মঘট

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর