Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লামায় বন্য হাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু


২১ নভেম্বর ২০১৯ ২১:২৪

বান্দরবান: বান্দরবানের লামায় বন্য হাতির আক্রমণে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তার পরিবারের সদস্যরা। তারা জানান, পাহাড়ের বাঁশের কঞ্চি কাটতে গিয়ে তিনি বন্য হাতির হামলার শিকার হয়েছেন।

নিহতের নাম নুরুল ইসলাম (৭০) । তিনি উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড বড়ছনখোলা এলাকার মৃত মো: পাঠান এর ছেলে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) এ ঘটনা ঘটে।

নিহতের স্ত্রী খুইল্যা খাতুন ও ছেলে ছাবের আহাম্মদ জানান, সকাল ৮টায় বাড়ি থেকে একটি দা নিয়ে পাহাড়ে বাঁশের কঞ্চি (ছিবা) কাটতে যান নুরুল ইসলাম। সন্ধ্যা হয়ে গেলেও তিনি বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন তাকে খোঁজতে পাহাড়ে যায়। অনেক খোঁজার পরে বাম হাতির ছড়া এলাকায় একটি রাবার বাগানের পাশে তাকে মৃত পড়ে থাকতে দেখা যায়। এসময় তার শরীর থেঁতলালে ছিল। দেখেই বুঝা গেছে বন্য হাতি আক্রমণ করেছে। পরে তারা বিষয়টি লামা থানা পুলিশকে অবহিত করেন।

ইউনিয়ন পরিষদের সদস্য মো. আলমগির চৌধুরী বলেন, ‘গত কয়েকদিন আগে পার্শ্ববর্তী পূর্ব চাককাটা এলাকায় তিন বছর বয়েসের একটি হাতির শাবককে হত্যা করার পর এলাকায় বন্য হাতির উৎপাত বেড়েছে।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, ‘ফাঁসিয়াখালীর বাম হাতির ছড়ায় এক বৃদ্ধের মৃত্যুর সংবাদ শুনেছি। স্থানীয়রা বন্য হাতির আক্রমণে মৃত্যু বলেছে। তবে ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত বলতে পারব।’

বান্দরবান লামা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর